আইবিসিএফের নির্বাচিত চেয়ারম্যান মো. আনোয়ারুল আজিম আরিফ/ ছবি: সংগৃহীত

ইসলামিক ব্যাংকস কনসালটেটিভ ফোরামের (আইবিসিএফ) নির্বাহী কমিটির নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সোশ্যাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর মো. আনোয়ারুল আজিম আরিফ।

ভাইস চেয়ারম্যান হিসেবে আল আরাফাহ ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আব্দুস সামাদ এবং এক্সিম ব্যাংকের প্রতিষ্ঠাতা পরিচালক ও সিডিবিএল-এর ভাইস চেয়ারম্যান এ কে এম নুরুল ফজল বুলবুল পুনর্নির্বাচিত হয়েছেন।

বুধবার (২৭ জানুয়ারি) আইবিসিএফের পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। ২৬ জানুয়ারি আইবিসিএফের নির্বাহী কমিটির পরবর্তী মেয়াদের জন্য নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ২০২২ সাল পর্যন্ত কমিটির চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়।

এছাড়া উপদেষ্টা হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস এবং এক্সিম ব্যাংকের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মজুমদার, স্ট্যান্ডার্ড ব্যাংকের চেয়ারম্যান কাজী আকরামউদ্দিন আহমেদ এবং ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান প্রফেসর নাজমুল হাসান।

আইবিসিএফ টাস্ক কমিটির চেয়ারম্যান মনোনীত হন এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া। এছাড়াও কো-চেয়ারম্যান মনোনীত হন ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী সৈয়দ ওয়াসেক মো. আলী এবং ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী মোহাম্মাদ মনিরুল মাওলা।

এসআই/এফআর