ভারতীয় টেলিভিশনের জনপ্রিয় অভিনেতা গশমীর মহাজনীর বাবা রবীন্দ্র মহাজনী মারা গেছেন। মারাঠি ফিল্মের কিংবদন্তী অভিনেতা তথা পরিচালক ছিলেন তিনি।

গতকাল শুক্রবার (১৪ জুলাই) পুনের তালেগাঁওর জারবিয়া সোসাইটির একটি ফ্ল্যাট থেকে তার মরদেহ উদ্ধার হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের খবরে বলা হয়, পুণের তালেগাওর জারবিয়া সোসাইটির একটি ফ্ল্যাটে থাকতেন অভিনেতা। গত কয়েক দিন ধরে তার ফ্ল্যাট থেকে দুর্গন্ধ বেরোচ্ছিল। এরপর পুলিশে খবর দেন প্রতিবেশীরা। পুলিশ এসে দরজা ভেঙে অভিনেতার মরদেহ উদ্ধার করে।

পুলিশের ধারণা, দুই-তিনদিন আগেই নাকি মৃত্যু হয়েছে অভিনেতার। যদিও ময়নাতদন্তের রিপোর্ট না আসা পর্যন্ত কোনও কিছুই বলতে পারছে না পুলিশ। স্বাভাবিকভাবেই অভিনেতার মৃত্যুর কারণ নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।

মারাঠির পাশাপাশি হিন্দি এবং গুজরাটি ফিল্ম ইন্ডাস্ট্রিতে রবীন্দ্রর উল্লেখযোগ্য অবদান রয়েছে। তার মৃত্যুর খবরে শোকস্তব্ধ হাজার হাজার অনুরাগী। টুইটারে শোকপ্রকাশ করেছেন অনেকেই। 

সত্তরের দশক থেকে অভিনয় জগতে যাত্রা শুরু করেন রবীন্দ্র। অসংখ্য ছবিতে কাজ করেছেন তিনি। যার মধ্যে অন্যতম ‘দেবতা’, ‘মুম্বাইচা ফৌজদার’, ‘কলত নাকালত’, ‘উনাদ ময়না’, ‘জুঞ্জ’। শেষ বার তাকে বড় পর্দায় দেখা গিয়েছিল ২০১৯ সালে আশুতোষ গোয়ারিকরের ‘পানিপথ’ ছবিতে।

এমজে