দীর্ঘদিন ধরে ‘মেড ইন বাংলাদেশ’-এর মাধ্যমে ছিন্নমূল শিশু ও সুবিধাবঞ্চিত মানুষদের জন্য কাজ করে যাচ্ছেন সংগীতশিল্পী ইমরান হোসাইন। পাশাপাশি নিয়মিত গানও প্রকাশ করছেন। এবার তিনি কভার করেছেন আব্দুল আলীমের গাওয়া বিখ্যাত গান ‘প্রেমের মরা জলে ডুবে না’। যেটির কথা ও সুর সিলেট সুনামগঞ্জের বাউল কামাল উদ্দিনের।

আগামীকাল শুক্রবার (১৭ সেপ্টেম্বর) মেড ইন বাংলাদেশের অফিসিয়াল ইউটিউব চ্যানেল এবং ফেসবুক পেজে একযুগে উন্মুক্ত করা হবে গানটি। নরসিংদি ও ঢাকার দুই ভিন্ন লোকেশনে চিত্রায়িত গানটির ভিডিও দর্শকদের বাংলার হারিয়ে যাওয়া লোকজ ঐতিহ্যের সন্ধানের দেবে বলে জানান ইমরান।

নতুন করে গানটির সংগীতায়োজন করেছেন সোহাগ চক্রবর্তী। ভিডিও সঞ্চালনায় ইফতি ইভান। ভিডিও তৈরিতে সহযোগিতা করেছেন সুমন রাবাহ, তারেক আহমদ এবং সিপ্ত।  

গানটি নিয়ে ইমরান হোসাইন বলেন, ‘আমি দীর্ঘদিন যাবত দেশীয় সংস্কৃতির গান নিয়ে কাজ করছি। অসংখ্য তরুণকে প্লাটফর্ম তৈরি করে দিয়েছি। যারা দেশীয় সংস্কৃতি ধারণ করে বিভিন্ন অঞ্চলে গান করে যাচ্ছে, তাদের আরও বেশি অনুপ্রাণিত করতে এবং আমাদের দেশীয় সংগীতের বিশাল ভাণ্ডারের জানান দিতে এটি আমার ক্ষুদ্র প্রয়াস। আমার এই প্রয়াস তখন স্বার্থক হবে যখন আমাদের জ্ঞানী-গুণী শিল্পীদের সেই সৃষ্টিগুলো নতুন প্রজন্ম জানবে ও চর্চা করবে।’

‘মেড ইন বাংলাদেশ’ এর মাধ্যমে এ পর্যন্ত অনেক প্রতিভাকে বিশ্ব মঞ্চে তুলে ধরছেন ইমরান। মধু হই হই জাহিদ, অন্ধ শিল্পি সায়েম, জিল্লুর, চাঁদ এরকম অসংখ্য প্রতিভার জানান পাওয়া যায় এই ব্যাতিক্রমী শিল্পীর মাধ্যমে।

আরআইজে