প্রথমবারের মতো ঢাকাই চলচ্চিত্রের সুপারস্টার শাকিব খানকে নিয়ে কাজ করবেন ‘পরাণ’, ‘দামাল’, ‘সুড়ঙ্গ’ খ্যাত নির্মাতা রায়হান রাফি। বাংলাদেশের চরকি ও আলফা আই এবং ভারতের এসভিএফ’র প্রযোজনায় নির্মিত হবে সিনেমাটি।

ইতোমধ্যেই আনুষ্ঠানিকভাবেই এসেছে সেই ঘোষণা। প্রকাশ পেয়েছে সিনেমাটির প্রথম পোস্টার। এবার প্রকাশ পেল সিনেমাটির শুটিং সেটের ডামি কিছু ছবি। যা দেখে রীতিমতো মুগ্ধ হয়েছেন সিনেমাপ্রেমীরা। 

কয়েকদিন আগেই ভারতের হায়দরাবাদের উদ্দেশে উড়াল দেন রায়হান রাফি। সেখানে রামুজি ফিল্ম সিটিতে চলছে তুফান’-এর সেট নির্মাণের কাজ। নব্বই দশকের বাড়িঘর, গাড়ি ও অন্যান্য স্থাপনায় সাজানো হবে সেট।

তুফান-এর শুটিং সেট নির্মিত হবে এভাবে

এ বিষয়ে রাফী জানান, প্রতিদিন বিশাল আয়োজনে ১০০ মানুষ কাজ করছেন শাকিবের ছবির সেট নির্মাণে। এ নির্মাতা বলেন, বাংলাদেশে এর আগে কোনো সিনেমার এত বড় সেট নির্মিত হয়েছে বলে আমার জানা নেই। নব্বইয়ের দশকের বড় বড় তিনটি শহর পর্দায় তুলে আনা হবে। সেট বানাতেই দুই মাস সময় লাগবে। ভারতের ‘বাহুবলী’র সেট যারা নির্মাণ করেছিলেন, তারাই ‘তুফান’র সেট নির্মাণ করছেন। ছবির বড় একটি বাজেট সেট নির্মাণের কাজেই ব্যয় হচ্ছে। 

রাফির এই বক্তব্যেরই প্রমাণ মিলল মঙ্গলবার এই নির্মাতার ফেসবুক অ্যাকাউন্টে প্রকাশিত বেশ কয়েকটি ছবিতে। রামুজি ফিল্ম সিটিতে ‘তুফান’র শুটিং সেট কেমন হবে, প্রি-প্রডাকশনে তেমনই কিছু ডামি সেট বানানো হয়েছে। 

রাফি জানালেন, ছবিতে যে কালার দেখা যাচ্ছে সিনেমাতে এমন কালারে বাড়ি-গাড়ি থাকবে। বলিউডের বড় বড় সিনেমার প্রি-প্রডাকশনের প্ল্যান এভাবেই করা হয়। এই নির্মাতা বললেন, ‘তুফান’ হচ্ছে শাকিব খান-রাফী, এসভিএফ, চরকি ও আলফা আই’র ছবি। তার মানে, বুঝে নিতে হবে ছবিটির বাজেট কত! 

তুফানে শাকিবের নায়িকা কে হচ্ছেন—সেই তথ্য জানানো হয়নি। তবে রায়হান রাফি জানিয়েছেন, কিছুদিন পর সেই রহস্য উন্মোচন করা হবে। জানানো হবে কে হচ্ছেন তুফানের নায়িকা।

চলতি বছর কোরবানির ঈদে ‘তুফান’ মুক্তি পাবে। জানা যায়, ভারত ও বাংলাদেশের শিল্পীরা মিলিত হয়ে এই সিনেমায় কাজ করবেন। ফেব্রুয়ারিতে শুটিং এর আগেই চমক দিয়ে ছবির নায়িকার নাম জানানো হবে।

এনএইচ