বাসে হাফ ভাড়া নেওয়ার দাবিতে মোহাম্মদপুরে সড়ক অবরোধ কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। কর্মসূচির কারণে মোহাম্মদপুর বাসস্ট্যান্ড ও আশপাশের এলাকায় যান চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে।

সোমবার (২২ নভেম্বর) সকালে মোহাম্মদপুর বাসস্ট্যান্ড এলাকায় এই অবরোধ কর্মসূচি শুরু হয়, যা এখনো চলছে। মোহাম্মদপুর গভর্নমেন্ট কলেজ, শ্যামলী আইডিয়াল পলিটেকনিক্যাল কলেজ ও মোহাম্মদপুর আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা এতে অংশ নিয়েছে।

অবরোধ কর্মসূচিতে শিক্ষার্থীরা নানা ধরনের প্ল্যাকার্ড নিয়ে হাজির হয়েছেন। তারা হাফ পাসের দাবি বাস্তবায়নে নানান শ্লোগান ও বক্তব্য দিচ্ছেন।

এদিকে শিক্ষার্থীদের অবরোধ কর্মসূচিকে কেন্দ্র করে সতর্ক অবস্থানে রয়েছে মোহাম্মদপুর থানা পুলিশ। কর্মসূচিতে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সেখানে পর্যাপ্ত সংখ্যা পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ বিষয়ে মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল লতিফ ঢাকা পোস্টকে বলেন, বাসে হাফ পাসের দাবিতে মোহাম্মদপুর বাসস্ট্যান্ডে শিক্ষার্থীরা সড়ক অবরোধ কর্মসূচি পালন করছেন। অবরোধের কারণে যান চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। তবে আমরা শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করছি। রাস্তা ছেড়ে দেওয়ার জন্য তাদের বোঝানোর চেষ্টা করছি।

এমএসি/এসএএ/এমএইচএস