আঞ্চলিক যোগাযোগ বাড়াতে ইউএস-বাংলায় যুক্ত হচ্ছে ৩ উড়োজাহাজ

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৮ এপ্রিল ২০২২, ০৪:০১ পিএম


আঞ্চলিক যোগাযোগ বাড়াতে ইউএস-বাংলায় যুক্ত হচ্ছে ৩ উড়োজাহাজ

দেশের অভ্যন্তরে অর্থাৎ আঞ্চলিক যোগাযোগ বাড়াতে বহর বড় করার সিদ্ধান্ত নিয়েছে বেসরকারি ইউএস-বাংলা এয়ারলাইন্স। এর অংশ হিসেবে এয়ারলাইন্সটি তাদের বহরে তিনটি এটিআর ৭২-৬০০ (আকারে ছোট) উড়োজাহাজ যুক্ত করতে যাচ্ছে।  

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, এয়ারক্র্যাফট তিনটির মধ্যে দুটি নভেম্বর ও একটি ডিসেম্বর মাসে দেশে আসার কথা রয়েছে।

তিনি আরও বলেন, ইউএস-বাংলা এয়ারলাইন্স আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনার ক্ষেত্রে যেমন গুরুত্ব দিচ্ছে, একইভাবে অভ্যন্তরীণ ও সিলেট-কক্সবাজার, সৈয়দপুর-চট্টগ্রামের মতো আঞ্চলিক ফ্লাইট পরিচালনাকেও গুরুত্ব দিচ্ছে। মূলত আঞ্চলিক কানেক্টিভিটি বাড়ানোর জন্যই উড়োজাহাজগুলো আনা হচ্ছে।

বর্তমানে ইউএস-বাংলার বহরে ১৬টি উড়োজাহাজ রয়েছে। ইউএস-বাংলা এয়ারলাইন্স অভ্যন্তরীণ সব রুটে ফ্লাইট পরিচালনা করছে। এছাড়াও ভারতের কলকাতা, চেন্নাই, মালদ্বীপের মালে, সংযুক্ত আরব আমিরাতের শারজাহ, দুবাই, ওমানের মাস্কাট, কাতারের দোহা, সিঙ্গাপুর, মালয়েশিয়ার কুয়ালালামপুর ও চীনের গুয়াংজু-তে ফ্লাইট পরিচালনা করছে। 

পাশাপাশি ভবিষ্যতে ঢাকা থেকে সরাসরি শ্রীলঙ্কার কলম্বো, ভারতের দিল্লি, সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি, সৌদি আরবের জেদ্দা, রিয়াদ, দাম্মাম ও মদিনায় ফ্লাইট পরিচালনায় কাজ করছে। ভবিষ্যতে নিজেদের বহরে পৃথিবীর অত্যাধুনিক এয়ারবাস ব্রান্ডের উড়োজাহাজ যুক্ত করার পরিকল্পনাও রয়েছে ইউএস-বাংলার।

এআর/আরএইচ 

Link copied