টরন্টো যাওয়ার পথে ম্যানচেস্টারে থামার সিদ্ধান্ত বিমানের

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৩ এপ্রিল ২০২২, ০৬:২০ পিএম


টরন্টো যাওয়ার পথে ম্যানচেস্টারে থামার সিদ্ধান্ত বিমানের

ঢাকা থেকে কানাডার টরন্টো ফ্লাইট পরিচালনার ক্ষেত্রে যুক্তরাজ্যের ম্যানচেস্টার বিমানবন্দরে স্টপওভারের প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ফ্লাইটটি ঢাকা থেকে রওনা হয়ে ম্যানচেস্টারে নেমে তেল নিয়ে আবারও টরন্টোর পথে উড়াল দেবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দায়িত্বশীল সূত্রে বিষয়টি নিশ্চিত হয়েছে ঢাকা পোস্ট। সূত্র জানায়, এ বিষয়ে সিদ্ধান্ত নিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে একটি কমিটি করা হয়েছিল। কমিটি সবদিক বিবেচনায় ম্যানচেস্টারের নাম প্রস্তাব করেছে। এটাই হচ্ছে বিমানের সম্ভাব্য স্টপওভার।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ড. আবু সালেহ্‌ মোস্তফা কামাল ঢাকা পোস্টকে বলেন, কমিটি একটি সিদ্ধান্ত নিয়েছে। তারা এবিষয়ে আমাকে একটি প্রেজেন্টেশন দেখাবে। তবে ম্যানচেস্টার রুটে স্টপওভারের সম্ভাবনাই বেশি।

এবিষয়ে গঠিত বিমানের কমিটির একজন সদস্য ঢাক পোস্টকে বলেন, কমিটি ম্যানচেস্টারে ফ্লাইট স্টপওভারের সিদ্ধান্ত নিয়েছে। ম্যানচেস্টারে ফ্লাইট ল্যান্ড করালে পরিচালন ব্যয় অনেকাংশে কমে আসবে। এছাড়াও ম্যানচেস্টার বিমানবন্দরে ইন্স্যুরেন্স গ্যারান্টিও বেশি।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা থেকে টরন্টো রুটে সপ্তাহে ১৫০০ এবং মাসে ৬ হাজার যাত্রী নেওয়ার পরিকল্পনা করেছে। ফ্লাইট পরিচালনার জন্য বিমান বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার ব্যবহার করবে।

এর আগে ২৬ মার্চ রাতে ঢাকা থেকে টরন্টো রুটে প্রথমবারের মতো পরীক্ষামূলক বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা করে বিমান। প্রায় ১৯ ঘণ্টা উড়ে ফ্লাইট টরন্টো পৌঁছে। ৩০ মার্চ দুপুরে ‘প্রুভেন ফ্লাইট’ নাম দিয়ে টরন্টো থেকে ১৬ ঘণ্টা উড়ে ফ্লাইট ঢাকায় নামে।

তবে পরীক্ষামূলক ফ্লাইটের পর সরাসরি ফ্লাইট চালানো থেকে সরে আসে বিমান।

এআর/এসএম

Link copied