বিমানের লন্ডন ফ্লাইট বাতিল

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৮ জুন ২০২২, ১২:৫৩ পিএম


বিমানের লন্ডন ফ্লাইট বাতিল

ঢাকা থেকে সিলেট হয়ে লন্ডনগামী একটি ফ্লাইট বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। শনিবার (১৮ জুন) সকাল ৮টায় ফ্লাইটটি ঢাকা ছাড়ার কথা ছিল। তবে সিলেট বিমানবন্দরে বন্যার পানি প্রবেশ করায় সেখানে ফ্লাইট চলাচল বন্ধ রয়েছে। তাই ফ্লাইটটি ঢাকা ছাড়েনি।

শনিবার (১৮ জুন) বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছে।

বেবিচক জানায়, ফ্লাইটটি (বিজি-২০১) ঢাকা থেকে শনিবার সকাল ৮টায় সিলেটের উদ্দেশে রওনা হওয়ার কথা ছিল। পরে সিলেট থেকে এটি লন্ডন যাওয়ার কথা ছিল। তবে বিমান ফ্লাইটটি বাতিল ঘোষণা করেছে। বাতিল করা এই ফ্লাইটের তারিখ পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে বলে যাত্রীদের জানানো হয়েছে।

এ বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক- জনসংযোগ তাহেরা খন্দকার বলেন, বিমান ২১ তারিখ পর্যন্ত ঢাকা-সিলেট-লন্ডনের সব ফ্লাইট বাতিল করেছে। পরের ফ্লাইটের বিষয়ে ২১ তারিখে সিদ্ধান্ত নেওয়া হবে।

শুক্রবার (১৭ জুন) বিকেলে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ের কাছে বন্যার পানি চলে আসায় বিমান চলাচল বন্ধ ঘোষণা করে বিমানবন্দর কর্তৃপক্ষ।

বিমানবন্দরের পরিচালক হাফিজ আহমদ শুক্রবার বলেন, বন্যার পানি বিমানবন্দরের রানওয়ের কাছাকাছি চলে এসেছে। এ ছাড়া বিমানবন্দরের বিভিন্ন যন্ত্রপাতি বন্যার পানি থেকে রক্ষার জন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে। বিমানবন্দরের বিমান চলাচল বন্ধ করে দেওয়া হচ্ছে। আপাতত এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরে পরিস্থিতি বিবেচনা করে বিষয়টি জানানো হবে।

রোববার (১৯ জুন) ও বুধবার (২২ জুন) বিমানের ঢাকা-সিলেট-লন্ডন রুটের ফ্লাইট রয়েছে। সেই ফ্লাইটগুলোও বাতিল করা হয়েছে।

এআর/এসএসএইচ/জেএস

Link copied