সৌদি এয়ারলাইন্সের উড়োজাহাজে ত্রুটি, ৯ ঘণ্টা অপেক্ষায় হজযাত্রীরা

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৮ জুন ২০২২, ১১:১০ পিএম


সৌদি এয়ারলাইন্সের উড়োজাহাজে ত্রুটি, ৯ ঘণ্টা অপেক্ষায় হজযাত্রীরা

উড়োজাহাজে কারিগরি ত্রুটির কারণে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শনিবার সন্ধ্যা ৬টার ফ্লাইট ছাড়তে পারেনি সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স (সাউদিয়া)। প্রায় ৯ ঘণ্টা ধরে ফ্লাইটের জন্য অপেক্ষা করে ভোগান্তিতে পড়েছেন চার শতাধিক হজযাত্রী।

সর্বশেষ রাত সাড়ে ১০টা পর্যন্ত সাউদিয়ার এসভি-৩৮১১ ফ্লাইটটি ঢাকা ছেড়ে যায়নি। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, কারিগরি ত্রুটির কারণে নির্ধারিত সময়ে ছেড়ে যায়নি সাউদিয়ার ফ্লাইট। ১২টা ৪০ মিনিটে ফ্লাইটটির ঢাকা ছেড়ে যাওয়ার কথা রয়েছে।

বিমানবন্দর সূত্র জানায়, সাউদিয়ার ফ্লাইটটি বিকেল ৫টা ৫০ মিনিটে ঢাকা থেকে জেদ্দার উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল। শনিবার দুপুর দেড়টা থেকে বিমানবন্দরে এসে বসে আছেন হজযাত্রীরা। যে উড়োজাহাজটি ঢাকায় এসে যাত্রী নেওয়ার কথা ছিল, সেটি এখনো ঢাকায় এসে পৌঁছায়নি।

চাঁদ দেখা সাপেক্ষে ৮ জুলাই সৌদি আরবে হজ শুরু হওয়ার কথা রয়েছে। এবার বাংলাদেশ থেকে ৫৭ হাজার ৫৮৫ জন হজে সৌদি যাওয়ার সুযোগ পাচ্ছেন। মোট হজ যাত্রীর অর্ধেক পরিবহন করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বিমান মোট ৬৫টি হজ ফ্লাইট পরিচালনা করবে এবং যাত্রীপ্রতি ভাড়া হবে ১ লাখ ৪০ হাজার টাকা। 

যাদের বয়স ৬৫ বছরের নিচে, শুধু তারাই এবার হজে যাওয়ার সুযোগ পাচ্ছেন। তবে সবার অবশ্যই দুই ডোজ কোভিড টিকা নেওয়া থাকতে হবে। তাছাড়া যাওয়ার সময় কোভিড নেগেটিভ সনদ নিয়ে যেতে হবে, আর স্বাস্থ্যবিধি মানতে হবে কঠোরভাবে। ৫ জুন রোববার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স প্রথম হজফ্লাইট পরিচালনা করে।

এআর/আরএইচ

Link copied