বিমানের টরন্টো ফ্লাইটের ভাড়া ১ লাখ ৮০ হাজার টাকা

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৬ জুন ২০২২, ০৯:৫২ পিএম


বিমানের টরন্টো ফ্লাইটের ভাড়া ১ লাখ ৮০ হাজার টাকা

আগামী ২৭ জুলাই থেকে ঢাকা-টরন্টো-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনার দিনক্ষণ চূড়ান্ত করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ফ্লাইটের রিটার্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ১ লাখ ৮০ হাজার টাকা।

তবে রুটটি চালুর আগে বিমান জানিয়েছিল রিটার্ন টিকিটের ভাড়া ১ লাখ ২৮ হাজার টাকা ভাড়া নির্ধারণ করা হবে। 

রোববার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক-জনসংযোগ (জিএম-পিআর) তাহেরা খন্দকার জানান, ঢাকা থেকে টরন্টো রুটে ইকোনমি ক্লাসে ১৫ শতাংশ ডিসকাউন্টসহ একমুখী ভাড়া (ট্যাক্সসহ) ৯০ হাজার ৫১০ টাকা থেকে শুরু এবং ১৫ শতাংশ ডিসকাউন্ট দিয়ে রিটার্ন টিকিটের সর্বনিম্ন মূল্য ট্যাক্সসহ ১ লাখ ৫৩ হাজার ৩৭০ টাকা।

সেই হিসাবে ডিসকাউন্ট বাদে টরন্টো রুটের রিটার্ন ভাড়া ১ লাখ ৮০ হাজার নির্ধারণ করা হয়েছে।

তাহেরা খন্দকার জানান, যাত্রীরা ২০ জুলাই তারিখের মধ্যে এ রুটের টিকিট কিনলে বাংলাদেশ থেকে যাত্রা শুরুর ক্ষেত্রে (একমূখি ও রিটার্ন উভয়ক্ষেত্রে) টিকিটের মূল ভাড়ার ওপর এ ১৫ শতাংশ মূল্যছাড় পাবেন।

রোববার রাতে বিমানের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিমানের যেকোনো সেলস সেন্টার, ট্রাভেল এজেন্সি, বিমানের বাণিজ্যিক ওয়েবসাইট www.biman-airlines.com ও কল সেন্টার ০১৯৯০৯৯৭৯৯৭ থেকে এ রুটের টিকিট  কেনা যাবে। তবে কানাডার ট্রাভেল এজেন্সি থেকে টিকিট ক্রয়ের বিষয়টি এখনো প্রক্রিয়াধীন।
  
বিমান জানায়, ঢাকা-টরন্টো রুটে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালিত হবে। ঢাকা থেকে প্রতি বুধবার ও রোববার বিমানের ফ্লাইট টরন্টোর উদ্দেশে যাত্রা করবে এবং একই দিন টরন্টো থেকেও ফিরতি ফ্লাইট ঢাকার উদ্দেশে যাত্রা করবে। ঢাকা-টরন্টো রুটে বিমানের সর্বাধুনিক প্রযুক্তির ব্র্যান্ড নিউ বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার উড়োজাহাজ ব্যবহৃত হবে।      

ইকোনমি প্রিমিয়াম ক্লাসে ১৫ শতাংশ ডিসকাউন্ট দিয়ে একমুখী সর্বনিম্ন ভাড়া ট্যাক্সসহ ১ লাখ ২৭ হাজার ৩০০ টাকা থেকে শুরু এবং রিটার্ন টিকিটের সর্বনিম্ন মূল্য ১৫ শতাংশ ডিসকাউন্ট দিয়ে ট্যাক্সসহ ২ লাখ ৩৪ হাজার ৩৫৫ টাকা। 

বিজনেস ক্লাসে ১৫ শতাংশ ডিসকাউন্ট দিয়ে একমুখী সর্বনিম্ন ভাড়া ট্যাক্সসহ ১ লাখ ৬৪ হাজার ১০০ টাকা থেকে শুরু এবং রিটার্ন টিকেটের ক্ষেত্রে ১৫ শতাংশ ডিসকাউন্ট দিয়ে সর্বনিম্ন মূল্য ট্যাক্সসহ ৩ লাখ ৪ হাজার ৩০২ টাকা।  
                                            
ফ্লাইটসূচি

আগামী ২৭ জুলাই থেকে সপ্তাহে প্রতি বুধবার বিজি৩০৫ বাংলাদেশ সময় ভোর ৩টা ৩০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে টরন্টোর উদ্দেশে যাত্রা করবে। যাত্রাপথে ফ্লাইটটি রিফুয়েলিংয়ের জন্য স্থানীয় সময় সকাল ৯টায় তুরস্কের ইস্তাম্বুলে অবতরণ করবে। এক ঘণ্টা বিরতি শেষে ইস্তাম্বুল থেকে রওনা দিয়ে স্থানীয় সময় দুপুর ১টা ৫৫ মিনিটে ফ্লাইটটি টরন্টো পৌঁছাবে।                 

সপ্তাহে প্রতি রোববার বিজি৩০৫ ঢাকা থেকে ভোর ৩ টায় যাত্রা করে রিফুয়েলিংয়ের জন্য স্থানীয় সময় সকাল ৮টা ৩০ মিনিটে তুরস্কের ইস্তাম্বুলে অবতরণ করবে। এক ঘণ্টা বিরতি শেষে ইস্তাম্বুল থেকে রওনা দিয়ে স্থানীয় সময় দুপুর ১টা ২৫ মিনিটে ফ্লাইটটি টরন্টো পৌঁছাবে।

এআর/আরএইচ

Link copied