নানা কর্মসূচিতে বিমানের শোক দিবস পালন

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৫ আগস্ট ২০২২, ০৪:৪০ পিএম


নানা কর্মসূচিতে বিমানের শোক দিবস পালন

যথাযোগ্য মর্যাদায় দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড।

সোমবার (১৫ আগস্ট) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক-জনসংযোগ তাহেরা খন্দকার এ কথা জানান।

তিনি বলেন, জাতির পিতা ও তার পরিবারসহ এ ঘটনায় শহীদ সবার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে ১৫ আগস্ট রাত ১২টা ১ মিনিট থেকে ঢাকা থেকে ছেড়ে যাওয়া প্রতিটি বহির্গমন ও আগমনী ফ্লাইটে জাতীয় শোক দিবসের ঘোষণা প্রচারের মাধ্যমে জাতীয় শোক দিবসের কর্মসূচি শুরু হয়। 

দিবসটি ঘিরে সোমবার বিমানের প্রধান কার্যালয়, মতিঝিল বিক্রয় অফিসসহ বিমানের অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক স্টেশনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয় এবং শোক ব্যানার স্থাপন করা হয়। এছাড়া তেজগাঁওয়ে অবস্থিত সরকারি শিশু পরিবার-বালিকার শিশুদেরকে বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টার (বিএফসিসি) থেকে খাবার সরবরাহ করা হয়।     

বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস ঘিরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পক্ষ থেকে ধানমণ্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে বিমান। সকাল ১১টায় বিমানের প্রধান কার্যালয় বলাকার কনফারেন্স রুমে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের উপর আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ আলোচনা অনুষ্ঠানে বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান, বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. যাহিদ হোসেন, বিমানের কর্মকর্তা-কর্মচারীরা ও বিমানের বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

১৫ আগস্ট বাদ যোহর জাতির পিতা ও তার পরিবারসহ এ ঘটনায় নিহত সবার বিদেহী আত্মার মাগফিরাত কামনায় বিমানের সব মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এআর/আইএসএইচ

Link copied