উড়োজাহাজে বাংলা সিনেমা দেখাবে এমিরেটস

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৮ সেপ্টেম্বর ২০২২, ০১:৪২ পিএম


উড়োজাহাজে বাংলা সিনেমা দেখাবে এমিরেটস

যাত্রীদের জন্য এমিরেটসের ফ্লাইটে ছয়টি বাংলাদেশি চ্যানেল যুক্ত করা হয়েছে। এসব চ্যানেলে থাকবে বাংলাদেশি সিনেমা। এছাড়াও বাংলাদেশি যাত্রীদের জন্য প্লেনে মোট পাঁচ হাজারের বেশি চ্যানেল দেখানোর ব্যবস্থা করছে এমিরেটস।

রোববার এমিরেটস বাংলাদেশ জানায়, এমিরেটস তাদের এয়ারবাস এ৩৫০ মডেলের উড়োজাহাজের জন্য থেলসের অ্যাভান্ট আপ সিস্টেম নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। পরবর্তী প্রজন্মের এই সিস্টেমের জন্য এয়ারলাইনটি ৩৫ কোটি মার্কিন ডলারেরও বেশি বিনিয়োগ করবে।

অ্যাভান্ট আপ সিস্টেমে থাকবে অত্যন্ত উন্নত ডিসপ্লে। এটি একমাত্র উড়োজাহাজ ডিসপ্লে যা স্যামসাংয়ের কিউএলইডি প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে যাত্রীদের অবিস্মরণীয় অভিজ্ঞতা দিতে পারে। ‘লাইভ’ টেলিভিশনের ক্ষেত্রেও নতুন মাত্রা যোগ করবে থেলসের এই অত্যাধুনিক সিস্টেম।

উড়োজাহাজের এই অপটিক ডিসপ্লেতে যাত্রীরা পাবেন দুটি ব্লু-টুথ কানেকশন, বিলট-ইন ওয়াই-ফাই। যার মাধ্যমে ফোন, ট্যাবলেট, হেডফোন, গেম কন্ট্রোলারসহ অন্যান্য ডিভাইসের সঙ্গে পেয়ার করা যাবে। একইসঙ্গে ইউএসবির মাধ্যমে নিজের ডিভাইস দ্রুত চার্জ করার সুযোগ পাবেন।

এমিরেটস জানায়, এমিরেটসের আইসিসি ইনফ্লাইট বিনোদন ব্যবস্থায় পাঁচ হাজারের বেশি চ্যানেলের মাধ্যমে যাত্রীরা লাইভ টিভি, সর্বশেষ বক্স-অফিস মুভি, টিভি শো, হিট মিউজিকসহ অন্যান্য অনেক আকর্ষণীয় প্রোগ্রাম উপভোগ করতে পারবেন। এই ব্যবস্থায় অন্তর্ভুক্ত রয়েছে বিশ্বের প্রথম ইন-ফ্লাইট শপিং চ্যানেল এমিরেটস রেড।

এআর/এমএইচএস

Link copied