তিন অ্যাওয়ার্ড পেল এমিরেটস

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৬ সেপ্টেম্বর ২০২২, ০১:৪৫ পিএম


তিন অ্যাওয়ার্ড পেল এমিরেটস

স্কাইট্রাক্সে ওয়ার্ল্ড এয়ারলাইন অ্যাওয়ার্ডস ২০২২-এ তিনটি পুরস্কার জিতেছে মধ্যপ্রাচ্যভিত্তিক এমিরেটস এয়ারলাইন্স। এবছর তারা সেরা ইকোনমি শ্রেণিতে বিশ্বসেরা ক্যাটারিং এবং সেরা ইন-ফ্লাইট বিনোদন ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে।

এবার অর্জনের মাধ্যমে টানা ১৭ বারের মতো বিশ্বের সেরা ইন-ফ্লাইট বিনোদন ক্যাটাগরির পুরস্কার পেল তারা।

সোমবার (২৬ সেপ্টেম্বর) এমিরেটস বাংলাদেশ জানায়, এই পুরস্কারগুলোর মাধ্যমে যাত্রীদের উত্তম ভ্রমণ অভিজ্ঞতা প্রদানে এমিরেটসের অব্যাহত প্রচেষ্টার স্বীকৃতি মিলেছে। এমিরেটসে রয়েছে সুপরিসর ইকোনমি শ্রেণি কেবিন, অতি যত্নসহকারে তৈরি খাবার মেন্যু, অতুলনীয় ইন-ফ্লাইট বিনোদন আয়োজন এবং শিশুদের জন্য রয়েছে খেলনাসহ বিভিন্ন সামগ্রী।

সারা বিশ্বে এয়ারলাইনগুলো যখন খরচ কমানোর চেষ্টা চালিয়ে যাচ্ছিল তখন এমিরেটস নিজস্ব সেবার মান বৃদ্ধিতে দীর্ঘমেয়াদী বিনিয়োগ করে গেছে। এছাড়াও সম্প্রতি এয়ারলাইনটি ফ্লাইটে যাত্রীসেবার মান উন্নয়নে ২ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগের ঘোষণা দিয়েছে।

বর্তমানে ঢাকা থেকে দুবাই হয়ে বিশ্বের বিভিন্ন রুটে সপ্তাহে ২১টি ফ্লাইট পরিচালনা করছে এমিরেটস।

এমিরেটস জানায়, এমিরেটসের ইকোনমি শ্রেণিতে যাত্রীদের জন্য অঞ্চলভিত্তিক এবং সিজনভিত্তিক মেন্যু উপভোগ করার সুযোগ রয়েছে। এছাড়াও বিভিন্ন উৎসব উপলক্ষে এয়ারলাইনটি আলাদা মেন্যু অফার করে থাকে। এমিরেটস নিয়মিতভাবে রমজান, ঈদ-উল আযহা, নতুন চন্দ্র বছর, দিওয়ালি, ক্রিস্টমাস, অক্টোবরফেস্ট উদযাপন করে থাকে।

এমিরেটস ইন-ফ্লাইট বিনোদন ব্যবস্থায় ৫ হাজারের বেশি অধিক চ্যানেলে যাত্রীরা ৪০টি ভাষায় বিভিন্ন অনুষ্ঠান উপভোগ করতে পারবেন। এছাড়াও রয়েছে বিশ্বের প্রথম ইন-ফ্লাইট টিভি শপিং চ্যানেল এবং লাইভ টিভি। ইন-ফ্লাইট সেবায় নিয়োজিত রয়েছে ১৩০টির অধিক কেবিন ক্রু।

এআর/এমএ

Link copied