বার্ড হিট, চট্টগ্রামে দুই ফ্লাইটের যাত্রা বাতিল

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৯ সেপ্টেম্বর ২০২২, ১১:৩২ পিএম


বার্ড হিট, চট্টগ্রামে দুই ফ্লাইটের যাত্রা বাতিল

বার্ড হিটের (পাখির ধাক্কা) কারণে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুটি ফ্লাইটের যাত্রা বাতিল হয়েছে। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রাতে ফ্লাইট দুটির যাত্রা বাতিল করে কর্তৃপক্ষ। 

দুটি ফ্লাইটের একটি দুবাইগামী ফ্লাই দুবাই এয়ারওয়েজের, আরেকটি মাস্কটগামী বাংলাদেশ বিমানের।

ফ্লাইট বাতিলের বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার ফরহাদ হোসেন।

তিনি বলেন,  রাত ৮ টা ২৬ মিনিটের দিকে ফ্লাই দুবাইয়ের উড়োজাহাজটি বিমানবন্দরে অবতরণ করে। ফিরতি ফ্লাইটে (এজেড৫৯১) ১৮০ যাত্রী নিয়ে রাত সাড়ে নয়টার দিকে উড়োজাহাজটির দুবাইয়ের উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল।   

তিনি আরও বলেন, অবতরণের পর চেকিংয়ের সময় বার্ড হিটের বিষয়টি লক্ষ্য করে কর্তৃপক্ষকে জানান পাইলট।  

কিছুক্ষণ পর পাইলট দেখেন ইঞ্জিনের ভেতর কিছু একটা রয়েছে। পরে তিনি কর্তৃপক্ষকে বিষয়টি জানান। তাদের এখানকার লোকবল সমস্যার সমাধান করতে পারেননি। তাই ফ্লাইটটি বাতিল করা হয়েছে। সকালের ফ্লাইটে দুবাই থেকে ইঞ্জিনিয়াররা এসে দেখবেন। 

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার ফরহাদ হোসেন জানান, ফ্লাই দুবাই কর্তৃপক্ষ যাত্রীদের নিরাপত্তার কথা ভেবে ফ্লাইটটি বাতিল করেছে। ফ্লাইট বাতিল হওয়ায় তারা যাত্রীদের বিভিন্ন হোটেলে রেখেছে। যাদের বাড়ি আশপাশে, তারা বাড়ি চলে যাবেন।

এদিকে বার্ড হিটের কারণে বাংলাদেশ বিমানের মাস্কটগামী একটি ফ্লাইট বাতিল করা হয়েছে। শুক্রবার সকালে প্রকৌশলীরা এসে বিষয়টি দেখবেন বলেও জানান বিমানবন্দরের পরিচালক। ২৫৪ যাত্রী নিয়ে বাংলাদেশ বিমানের ফ্লাইটটির ওমানের মাস্কট যাওয়ার কথা ছিল।

কেএম/আরএইচ

Link copied