ক্যান্সারের রোগীকে ফ্লাইট থেকে নামিয়ে দিল আমেরিকান এয়ারলাইন্স

Dhaka Post Desk

ঢাকা পোস্ট ডেস্ক

০৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:১৭ এএম


ক্যান্সারের রোগীকে ফ্লাইট থেকে নামিয়ে দিল আমেরিকান এয়ারলাইন্স

ভারতের দিল্লি বিমানবন্দরে ক্যান্সার আক্রান্ত এক নারীর সঙ্গে অমানবিক আচরণের অভিযোগ উঠেছে মার্কিন বিমান সংস্থা আমেরিকান এয়ারলাইন্সের বিরুদ্ধে। দিল্লি থেকে আমেরিকান এয়ারলাইন্সের ফ্লাইটে নিউ ইয়র্ক যাচ্ছিলেন তিনি। 

পরে ওই নারী সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ঘটনার বিস্তারিত জানিয়ে ক্ষোভ প্রকাশ করেন। এ ঘটনায় নড়চড়ে বসেছে ভারতের বেসামরিক বিমান পরিবহণ মন্ত্রণালয়। রিপোর্ট তলব করেছে ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (ডিজিসিএ)।

জানা গেছে, ৩০ জানুয়ারি দিল্লি বিমানবন্দর থেকে নিউ ইয়র্কগামী আমেরিকান এয়ারলাইন্সের ফ্লাইটে ওঠেন মার্কিন প্রবাসী মীনাক্ষী সেনগুপ্ত। অসুস্থ মীনাক্ষী হুইলচেয়ারে চেপে ফ্লাইটে ওঠেন। এরপর এক কেবিন ক্রুকে অনুরোধ করেন, সিটের ওপরের ব়্যাকে হাতের ব্যাগটি তুলে দিতে। ওই কেবিন ক্রু সাহায্য করেননি। বরং রেগে যান। হুমকি দেন, ফ্লাইট থেকে নামিয়ে দেওয়া হবে মীনাক্ষীকে। 

বাস্তবেও তাই হয়। মীনাক্ষীকে আমেরিকান এয়ারলাইন্সের ফ্লাইট থেকে নামিয়ে দেওয়া হয়। যদিও নিজের শারীরিক অসুস্থতার কথা জানিয়ে ছিলেন তিনি।

এ ঘটনার কথা জানিয়ে টুইট করেন মীনাক্ষী সেনগুপ্ত। পাশাপাশি দিল্লি পুলিশ ও ডিজিসিএর কাছেও অভিযোগ করেন। এদিকে ক্যান্সার আক্রান্তর ওই নারীর টুইট সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এ ঘটনার সরব হন নেটিজেনরা। তারা ভারতের বেসামরিক বিমান পরিবহণ মন্ত্রণালয় ও দিল্লি নারী কমিশনকে এই বিষয়ে পদক্ষেপ নেওয়ার আবেদন করেন।

দিল্লি পুলিশ ও ডিজিসিএর কাছে দেওয়া অভিযোগে ওই নারী জানান, তার হাতের ব্যাগটি ওজন ৫ পাউন্ডেরও কম ছিল। তারপরেও তার সঙ্গে খারাপ ব্যবহার করেন কেবিন ক্রু। এমনকি দুর্ব্যবহার করে ফ্লাইট থেকে নামিয়ে দেওয়া হয়। এছাড়াও তার পিএনআরও ফ্ল্যাগ করে দেওয়া হয় বলেও অভিযোগ। ফলে অন্য এয়ারলাইন্সের ফ্লাইটে আটলান্টা হয়ে নিউ ইয়র্ক পৌঁছন তিনি। মীনাক্ষীর অভিযোগের ভিত্তিতে মার্কিন এয়ারলাইন্সের কাছে গোটা ঘটনার রিপোর্ট চেয়েছে ডিজিসিএ।

ওএফ

Link copied