৬ আগস্ট থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালাবে ইউএস-বাংলা

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৫ আগস্ট ২০২১, ০১:৩১ পিএম


৬ আগস্ট থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালাবে ইউএস-বাংলা

স্বাস্থ্যবিধি মেনে ৬ আগস্ট (শুক্রবার) থেকে অভ্যন্তরীণ সব রুটে ফ্লাইট চালানোর ঘোষণা দিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

বৃহস্পতিবার (৫ আগস্ট) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সৈয়দপুর, যশোর, সিলেট, বরিশাল ও রাজশাহীতে ফ্লাইট পরিচালনা করবে। ইউএস-বাংলা এয়ারলাইন্স অভ্যন্তরীণ রুটে ৭২ আসন বিশিষ্ট ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা করবে। 

ইউএস-বাংলা জানায়, বর্তমানে ইউএস-বাংলার বিমান বহরে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৭টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০সহ মোট ১৪টি এয়ারক্রাফট রয়েছে। অভ্যন্তরীণ রুট ছাড়াও ইউএস-বাংলা এয়ারলাইন্সের আন্তর্জাতিক রুট রয়েছে- কলকাতা, চেন্নাই, দুবাই, মাস্কাট, দোহা, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক ও গুয়াংজু। 

অভ্যন্তরীণ রুটের টিকিট রিজারভেশনের জন্য ০১৭৭৭৭৭৭৮০০-৬ অথবা ১৩৬০৫ নম্বরে ফোন করার অনুরোধ করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। 

এর আগে বৃহস্পতিবার এক প্রজ্ঞাপনে দেশের চলমান কঠোর বিধিনিষেধের মেয়াদ আগামী ১০ আগস্ট (মঙ্গলবার) মধ্যরাত ১২টা পর্যন্ত বাড়িয়েছে সরকার। প্রজ্ঞাপনে দেশের অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের অনুমতি দেওয়া হয়েছে।

গত ১ জুলাই থেকে সরকারের পক্ষ থেকে আরোপ করা কঠোর বিধিনিষেধের কারণে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছিল বেবিচক। তবে দেশের বিভিন্ন বিভাগীয় শহরের আন্তর্জাতিক ফ্লাইটের যাত্রীদের বিক্ষোভের মুখে তাদের জন্য সীমিত পরিসরে ২ জুলাই থেকে ফ্লাইট চালুর অনুমতি দেওয়া হয়।

পরে ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত বিধিনিষেধ শিথিল করায় আবারও ফ্লাইট চালু হয়। ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত সর্বসাধারণের জন্য অভ্যন্তরীণ ফ্লাইটে চলাচলে আবারো নিষেধাজ্ঞা জারি করা হয়। তবে ফ্লাইট চালু ছিল, এতে আন্তর্জাতিক ফ্লাইটের যাত্রীরা চলাচল করতে পারতেন।

এআর/জেডএস

Link copied