ইউএস-বাংলার মাস্কাট ফ্লাইট চালু ১ সেপ্টেম্বর

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৪ আগস্ট ২০২১, ০৬:৪৪ পিএম


ইউএস-বাংলার মাস্কাট ফ্লাইট চালু ১ সেপ্টেম্বর

সেপ্টেম্বর মাসের ১ তারিখ (বুধবার) থেকে ঢাকা-মাস্কাট-ঢাকা রুটে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। সপ্তাহে ৪ দিন ঢাকা থেকে সরাসরি ও ৩ দিন চট্টগ্রাম হয়ে ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে এয়ারলাইন্সটি।

মঙ্গলবার (২৪ আগস্ট) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন প্রতিষ্ঠানটির মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম।

তিনি জানান, বেসরকারি খাতের অন্যতম এয়ারলাইন্স ইউএস-বাংলা করোনা পরিস্থিতিতে সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে সপ্তাহে সোমবার, মঙ্গলবার, বৃহস্পতিবার ও শনিবার ঢাকা থেকে সরাসরি মাস্কাটে যাবে। এছাড়াও রোববার, বুধবার ও শুক্রবার ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে মাস্কাটে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে।

অন্যদিকে; মঙ্গলবার, বুধবার, শুক্রবার ও রোববার মাস্কাট থেকে সরাসরি ঢাকা এবং সোমবার, বৃহস্পতিবার ও শনিবার মাস্কাট থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

ইউএস-বাংলা জানায়, ওমান সিভিল এভিয়েশন অথরিটির নির্দেশনা অনুযায়ী ওমানের নাগরিক, যারা ওমানে স্থায়ীভাবে বসবাস করছেন, যাদের বৈধ ভিসা আছে এবং অ্যারাইভাল ভিসার যোগ্য তারা ওমান ভ্রমণ করতে পারবেন।

ওমান সিভিল এভিয়েশনের নির্দেশনা অনুযায়ী, ওমান যাওয়া যাত্রীদের ভ্রমণ করার ১৪ দিন পূর্বে দুই ডোজ করোনার টিকা নেওয়া থাকতে হবে। সঙ্গে থাকতে হবে ভ্যাকসিন সার্টিফিকেট। এছাড়া যাত্রার ৭২ ঘণ্টার মধ্যে ১০ বছরের বেশি বয়সী যাত্রীদের কোভিড-১৯ আরটি-পিসিআর টেস্টের নেগেটিভ রিপোর্ট থাকতে হবে। ভ্রমণের পূর্বে কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট থাকলে কোয়ারেন্টাইনে থাকতে হবে না।

মাস্কাট ভ্রমণের জন্য টিকেট রিজার্ভেশন সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য নিকটস্থ ট্রাভেল এজেন্ট, ইউএস-বাংলা এয়ারলাইন্সের নিজস্ব সেলস অফিস অথবা ০১৭৭৭৭৭৭৮০০-৬ ও ১৩৬০৫ নম্বরে যোগাযোগ করা যাবে। 

বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স আন্তর্জাতিক রুট সিঙ্গাপুর, কুয়ালালামপুর, গুয়াংজু ও দোহায় ফ্লাইট পরিচালনা করছে। খুব শিগগিরই ইউএস-বাংলা এয়ারলাইন্স অন্যান্য আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করার পরিকল্পনা করছে। বর্তমানে বাংলাদেশের অভ্যন্তরে ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী, বরিশাল রুটে স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট পরিচালনা করছে। 

এআর/এইচকে

Link copied