যশোর-সৈয়দপুর থেকে চট্টগ্রাম যাবে ইউএস-বাংলা

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২২ সেপ্টেম্বর ২০২১, ০৩:০৭ পিএম


যশোর-সৈয়দপুর থেকে চট্টগ্রাম যাবে ইউএস-বাংলা

দেশের আকাশ পথের যাত্রীদের আরো সেবা দেওয়ার লক্ষ্যে অভ্যন্তরীণ রুটের বিস্তৃতি ঘটাতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। প্রাচীনতম জেলা যশোর থেকে বাণিজ্যিক রাজধানী চট্টগ্রাম এবং দেশের উত্তরাঞ্চলের অন্যতম গন্তব্য সৈয়দপুর থেকে চট্টগ্রামে ফ্লাইট শুরু করতে যাচ্ছে তারা। এয়ারলাইন্সটি আগামী ৩০ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) যশোর ও সৈয়দপুর থেকে চট্টগ্রাম রুটে ফ্লাইট চালানোর ঘোষণা দিয়েছে। 

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, যশোর থেকে চট্টগ্রামে ফ্লাইট পরিচালনা বৃহত্তর যশোর ও খুলনা অঞ্চলের যাত্রীদের বহুদিনের লালিত স্বপ্ন পূরণ করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। যাত্রীদের সময় ও খরচকে প্রাধান্য দিয়ে দেশের অন্যতম বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা প্রাথমিকভাবে সপ্তাহে তিনদিন যশোর থেকে চট্টগ্রামে ফ্লাইট পরিচালনা করবে। রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার যশোর থেকে সকাল ৯টা ১৫ মিনিটে চট্টগ্রামের উদ্দেশ্যে ফ্লাইট ছেড়ে যাবে। একইদিন বিকেল ৫টা ১০ মিনিটে চট্টগ্রাম থেকে যশোরের উদ্দেশ্যে ফ্লাইট যাত্রা করবে।

উত্তরের একমাত্র বিমানবন্দর সৈয়দপুর থেকে প্রাথমিকভাবে সপ্তাহে তিনদিন চট্টগ্রামে ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। রোববার, মঙ্গল ও বৃহস্পতিবার সৈয়দপুর থেকে সকাল ১০টা ৪৫ মিনিটে চট্টগ্রামের উদ্দেশ্যে ফ্লাইট উড্ডয়ন করবে। একইদিন দুপুর ১২টা ৩৫ মিনিটে চট্টগ্রাম থেকে সৈয়দপুরের উদ্দেশ্যে ফ্লাইট ছেড়ে আসবে।

ইউএস-বাংলা জানায়, সব ধরনের ট্যাক্স ও সারচার্জসহ যশোর থেকে চট্টগ্রামে ওয়ানওয়ের ন্যূনতম ভাড়া ৬ হাজার টাকা ও রিটার্ন ভাড়া ১২ হাজার। অন্যদিকে সৈয়দপুর থেকে চট্টগ্রামের ওয়ানওয়ের ন্যূনতম ভাড়া ৬ হাজার ২০০ টাকা ও রিটার্ন ভাড়া ১২ হাজার ৪০০ টাকা। 

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক-জনসংযোগ (জিএম-পিআর) মো. কামরুল ইসলাম বলেন, শিগগিরই ইউএস-বাংলা এয়ারলাইন্স সৈয়দপুর থেকে কক্সবাজার, সিলেট থেকে চট্টগ্রাম ও কক্সবাজার রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে। ইউএস-বাংলা এয়ারলাইন্স দেশের আকাশ পথকে শক্তিশালী করার লক্ষ্যে প্রথমবারের মতো যশোর ও সৈয়দপুর থেকে চট্টগ্রাম কিংবা কক্সবাজারে ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে, যা বাংলাদেশের এভিয়েশনের এগিয়ে চলার লক্ষ্যই পূরণ করছে।

উল্লেখ্য, ইউএস-বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজের বহরে ১৪টি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৭টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ ও ৩টি ড্যাশ ৮-কিউ৪০০।

যশোর থেকে চট্টগ্রাম ও সৈয়দপুর থেকে চট্টগ্রাম রুটের টিকিট রিজারভেশনের জন্য নিকটস্থ ট্রাভেল এজেন্সি, ইউএস-বাংলা এয়ারলাইন্সের নিজস্ব সেলস সেন্টার অথবা ০১৭৭৭৭৭৭৮০০-৬, ১৩৬০৫ নম্বরে যোগাযোগের অনুরোধ করেছে তারা।

এআর/জেডএস

Link copied