১ জানুয়ারি থেকে থাই এয়ারওয়েজের ব্যাংকক ফ্লাইট

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৪ নভেম্বর ২০২১, ১০:০৮ এএম


১ জানুয়ারি থেকে থাই এয়ারওয়েজের ব্যাংকক ফ্লাইট

২০২০ সালের মার্চে করোনার প্রথম ঢেউয়ের সময় ঢাকার সঙ্গে ফ্লাইট বন্ধ ঘোষণা করেছিল থাইল্যান্ডের রাষ্ট্রীয় পতাকাবাহী উড়োজাহাজ থাই এয়ারওয়েজ। দীর্ঘ ২১ মাস পর আবারও বাংলাদেশের যাত্রীদের ঢাকা থেকে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে নিতে ফ্লাইট চালুর ঘোষণা দিল এয়ারলাইন্সটি।

ঘোষণা অনুযায়ী, ২০২২ সালের ১ জানুয়ারি থেকে নতুন করে ফ্লাইট পরিচালনা করবে তারা।

থাই এয়ারওয়েজ জানায়, ১ জানুয়ারি থেকে এই রুটে সপ্তাহে ৩ দিন মঙ্গলবার, বৃহস্পতিবার ও শনিবার ফ্লাইট চলবে। এই দিনগুলোতে দুপুর ১টা ৪০ মিনিটে ফ্লাইট ঢাকা ছাড়বে। ব্যাংককের স্থানীয় সময় বিকেল ৫টা ১০ মিনিটে সেখানে পৌঁছাবে। এয়ারবাস এ৩৫০- ৯০০ মডেলের উড়োজাহাজ দিয়ে ফ্লাইটগুলো পরিচালনা করা হবে। সব ট্যাক্স ও সারচার্জসহ ঢাকা থেকে ব্যাংকক রিটার্ন ভাড়া ধরা হয়েছে ৪৪৩ মার্কিন ডলার বা বাংলাদেশি টাকায় প্রায় ৪০ হাজার।

বাংলাদেশ থেকে ব্যাংকক রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্স, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং থাই লায়ন এয়ার সরাসরি ফ্লাইট পরিচালনা করত। তবে তারা এখানো ফ্লাইট চালুর ঘোষণা দেয়নি।

১ নভেম্বর থেকে বিশ্বের কম ঝুঁকিপূর্ণ ৪৬টি দেশের টিকার ডোজ সম্পূর্ণকারী পর্যটকরা কোয়ারেন্টাইন ছাড়াই থাইল্যান্ড ভ্রমণ করার অনুমতি দেয় থাই সরকার। এই দেশের তালিকায় বাংলাদেশও রয়েছে।

দেশটির সরকারি তথ্য অনুযায়ী, ২০২১ সালের প্রথম আট মাসে থাইল্যান্ড ভ্রমণ করেছেন ৭০ হাজারের বেশি বিদেশি পর্যটক। অথচ ২০১৯ সালে এই সংখ্যা ছিল চার কোটি। করোনাভাইরাস মহামারির প্রভাবে প্রায় ভেঙে পড়ার অবস্থায় পৌঁছেছে দেশটির পর্যটন খাত। এ কারণে দ্রুত পর্যটন শিল্পের উন্নতি করতে চায় দেশটির সরকার। তাই তুলে দেওয়া হয়েছে ভ্রমণ নিষেধাজ্ঞা।

এআর/জেডএস

Link copied