অনুমোদন পেল আরও একটি বেসরকারি এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রা

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৪ নভেম্বর ২০২১, ০৬:৪৬ পিএম


অনুমোদন পেল আরও একটি বেসরকারি এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রা

বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) কাছ থেকে নো অবজেকশন সার্টিফিকেট (অনাপত্তি সনদ-এনওসি) পেল নতুন বেসরকারি উড়োজাহাজ সংস্থা ‘এয়ার অ্যাস্ট্রা’।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইমরান আসিফ ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২১ সেপ্টেম্বর বেবিচকের কাছে এয়ারলাইন্স প্রতিষ্ঠান হিসেবে তালিকাভুক্তি এবং ফ্লাইট পরিচালনার আবেদন জমা দেওয়া হয়। বৃহস্পতিবার (৪ নভেম্বর) তারা এনওসি দিয়েছে। পরবর্তী প্রক্রিয়া হিসেবে এয়ার অপারেটর সার্টিফিকেটের (এওসি) জন্য আবেদন করা হবে। সব অনুমোদন ও প্রক্রিয়া শেষ হলে ২০২২ সালের ফেব্রুয়ারিতে অপারেশন শুরু করবে এয়ার অ্যাস্ট্রা।

তিনি আরও বলেন, এয়ারলাইন্সগুলো অন্তত এক বছর অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনার পর আন্তর্জাতিক রুটে ফ্লাইটের অনুমতি পায়। প্রাথমিকভাবে অভ্যন্তরীণ রুটে ৪টি এটিআর ৭২-৬০০ মডেলের এয়ারক্রাফট নিয়ে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে আমাদের। আমরা এয়ারক্রাফটগুলো কেনার বিষয়ে আলোচনা করছিলাম, তবে এনওসি না পাওয়ায় কিনতে পারছিলাম না। এনওসি পাওয়ায় এখন আমরা কেনার প্রক্রিয়ার দিকে এগোবো।

বর্তমানে বাংলাদেশে বেসরকারি প্রতিষ্ঠান হিসেবে ইউএস-বাংলা এয়ারলাইন্স ও নভোএয়ার ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া রাষ্ট্রীয় পতাকাবাহী প্রতিষ্ঠান হিসেবে রয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

এআর/এসএম/জেএস

Link copied