ঢাকা-হংকং সরাসরি ফ্লাইট নিয়ে ফিরছে ক্যাথে প্যাসিফিক

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৭ নভেম্বর ২০২১, ১০:৪২ এএম


ঢাকা-হংকং সরাসরি ফ্লাইট নিয়ে ফিরছে ক্যাথে প্যাসিফিক

স্থগিত থাকার প্রায় ২১ মাস পর আবারও ঢাকা থেকে হংকং রুটে সরাসরি ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে হংকংভিত্তিক এয়ারলাইন্স প্রতিষ্ঠান ক্যাথে প্যাসিফিক। ৫ ডিসেম্বর থেকে এই রুটে ফ্লাইট চালাবে তারা।

ক্যাথে প্যাসিফিক জানায়, প্রাথমিকভাবে সপ্তাহে একদিন রোববার এই রুটে ফ্লাইট পরিচালনা করবে তারা। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় ফ্লাইটটি হংকংয়ের উদ্দেশে ছেড়ে যাবে। ৩ ঘণ্টা ৩৫ মিনিটের ফ্লাইটটি হংকং পৌঁছাবে স্থানীয় সময় রাত ১১টা ৫ মিনিটে।

এই রুটের সর্বনিম্ন রিটার্ন ভাড়া ধরা হয়েছে ৭৬ হাজার ১১৬ টাকা। এয়ারলাইন্সটিতে যাত্রীরা হংকং ট্রানজিট হয়ে ইউরোপ-আমেরিকার বিভিন্ন গন্তব্যেও যেতে পারবেন।
 
২০২০ সালের ৮ মার্চ বাংলাদেশে প্রথমবারের মতো একদিনে তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত হন। এরপরই সরকারিভাবে দেওয়া হয় সাধারণ ছুটির ঘোষণা। ঘোষণা আসে দেশের সড়ক, নৌ ও বিমানবন্দর বন্ধের। ২১ থেকে ৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া সব দেশের সঙ্গে এবং অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা দেয় বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এর কিছুদিনের মাথায় চীন বাদে সব দেশের সঙ্গে বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়।
 
এরপর ধাপে ধাপে বিভিন্ন দেশের নিষেধাজ্ঞাগুলো তুলে নেওয়া হয়। চালু হয় একের পর এক এয়ারলাইন্স। এই সময়টাতে ক্যাথে প্যাসিফিক বিচ্ছিন্নভাবে বিশেষ ফ্লাইট পরিচালনা করলেও ঢাকা থেকে সরাসরি কমার্শিয়াল ফ্লাইট পরিচালনা করেনি।

এআর/এনএফ

Link copied