ডমেস্টিকে ২০ মিনিট আগে চেক-ইন করার অনুরোধ ইউএস-বাংলার

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৯ ডিসেম্বর ২০২১, ১১:৫৯ এএম


ডমেস্টিকে ২০ মিনিট আগে চেক-ইন করার অনুরোধ ইউএস-বাংলার

যাত্রা শুরুর পর থেকে গত প্রায় আট বছর ধরে ৯৮.৭ শতাংশ অন-টাইম ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। অন-টাইম ফ্লাইট সূচির ধারাবাহিকতা বজায় রাখতে অভ্যন্তরীণ গন্তব্যের প্রতিটি ফ্লাইটের নির্দিষ্ট সময়সূচির ২০ মিনিট আগেই যাত্রীদের চেক-ইন সম্পন্ন করার জন্য অনুরোধ করেছে তারা।

এক প্রেস বিজ্ঞপ্তিতে ইউএস-বাংলা এয়ারলাইন্স জানায়, অভ্যন্তরীণ সেক্টরে অন-টাইম ফ্লাইট পরিচালনার জন্য ২০২০ সালে এভিয়েশন পাক্ষিক দি বাংলাদেশ মনিটর কর্তৃক ইউএস-বাংলা সেরা অন-টাইম এয়ারলাইন্সের পুরস্কার পেয়েছে। অভ্যন্তরীণ রুটের ফ্লাইটগুলোর নির্দিষ্ট সময়ের ২০ মিনিট আগে যাত্রীদের বোর্ডিং পাসসহ চেক-ইন শেষ করে অন-টাইমে পরিচালনার জন্য সহযোগিতার অনুরোধ করেছে ইউএস-বাংলা কর্তৃপক্ষ।

২০১৪ সালের ১৭ জুলাই থেকে যাত্রা শুরু করা ইউএস-বাংলা এয়ারলাইন্স গত প্রায় আট বছর ধরে স্বল্প ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশ এভিয়েশন মার্কেটে যাত্রীদের মধ্যে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। যাত্রা শুরুর পর ধারাবাহিকভাবে ইউএস-বাংলা এয়ারলাইন্স দেশের অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা শুরু করেছে, এমনকি ক্রস কান্ট্রি ফ্লাইট ধারণা থেকে যশোর থেকে চট্টগ্রাম, কক্সবাজার কিংবা সৈয়দপুর থেকে চট্টগ্রামে ফ্লাইট পরিচালনা করছে।

পরিকল্পনার অংশ হিসেবে ইউএস-বাংলা এয়ারলাইন্স দুই বছর পূর্তি হওয়ার আগেই ঢাকা থেকে কাঠমান্ডু রুটে ফ্লাইট পরিচালনার মাধ্যমে আন্তর্জাতিক অঙ্গনে প্রবেশ করে। ব্যবসার অগ্রযাত্রার স্থিতিশীলতা বজায় রেখে এগিয়ে চলা ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বহরে চারটি বোয়িং ৭৩৭-৮০০, সাতটি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ সহ মোট ১৪টি এয়ারক্রাফট রয়েছে।

এআর/এসএসএইচ

Link copied