চট্টগ্রাম থেকে কুয়েত-সৌদি-দুবাই নিয়ে যাবে জাজিরা এয়ারওয়েজ

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১১ জানুয়ারি ২০২২, ০১:৩২ পিএম


চট্টগ্রাম থেকে কুয়েত-সৌদি-দুবাই নিয়ে যাবে জাজিরা এয়ারওয়েজ

বাংলাদেশি যাত্রীদের চট্টগ্রাম থেকে সরাসরি কুয়েত নিয়ে যাবে কুয়েতভিত্তিক এয়ারলাইন্স প্রতিষ্ঠান জাজিরা এয়ারওয়েজ। আগামী ২৪ জানুয়ারি থেকে এ রুটে ফ্লাইট পরিচালনা করবে তারা। এতদিন শুধুমাত্র ঢাকা থেকেই ফ্লাইট পরিচালনা করা হতো।

জাজিয়া এয়ারওয়েজ বাংলাদেশ ঢাকা পোস্টকে জানায়, এ বছরের ২৪ জানুয়ারি থেকে বাংলাদেশের যাত্রীরা চট্টগ্রাম থেকে সরাসরি কুয়েত যেতে পারবে। চট্টগ্রাম ও আশপাশের জেলার যাত্রীদের ভোগান্তি লাঘবের জন্য তাদের এ উদ্যোগ। প্রাথমিকভাবে সপ্তাহে ৩ দিন সোমবার, বুধবার এবং শুক্রবার ফ্লাইট পরিচালন করা হবে। এই তিনদিন বাংলাদেশ সময় সকাল ৯টা ৪৫ মিনিটে ফ্লাইট ঢাকা থেকে রওনা হয়ে স্থানীয় সময় দুপুর ১টা ৩৫ মিনিটে কুয়েতে অবতরণ করবে।

এ রুটে ইকোনমি ক্লাসের সর্বনিম্ন একমুখী ভাড়া ধরা হয়েছে ৩৯৯ মার্কিন ডলার। তবে জানুয়ারির শেষ সপ্তাহ ও ফেব্রুয়ারি মাসের অধিকাংশ ক্লাসের টিকিট বিক্রি হওয়ায় টিকিট কিনতে এক হাজার ডলারের বেশি খরচ করতে হবে যাত্রীদের।

জাজিরা এয়ারওয়েজ আরও জানায়, এই ফ্লাইটগুলোতে কুয়েতে ট্রানজিট নিয়ে চট্টগ্রামের যাত্রীরা দুবাই, সৌদি আরবের জেদ্দা, দাম্মাম যেতে পারবে। ভবিষ্যতে ওমানের মাস্কাটের যাত্রীদের নেওয়ার পরিকল্পনা রয়েছে তাদের।

জাজিরা এয়ারওয়েজ বর্তমানে ঢাকা থেকে সপ্তাহে ৭ দিন ঢাকা থেকে সরাসরি কুয়েতে ফ্লাইট পরিচালনা করছে।

এআর/এসএম

Link copied