ইউএস-বাংলার ঢাকা-শারজাহ ফ্লাইট শুরু ৩০ জানুয়ারি

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৬ জানুয়ারি ২০২২, ০৮:১৯ এএম


ইউএস-বাংলার ঢাকা-শারজাহ ফ্লাইট শুরু ৩০ জানুয়ারি

মধ্যপ্রাচ্যের অন্যতম গন্তব্য সংযুক্ত আরব আমিরাতের শারজাহ ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। আগামী ৩০ জানুয়ারি (রোববার) পূর্ব পরিকল্পনার অংশ হিসেবে একাদশ আন্তর্জাতিক রুট হিসেবে প্রাথমিকভাবে সপ্তাহে ছয়দিন ঢাকা-শারজাহ-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে ইউএস-বাংলা। 

শারজাহ-তে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের বহুদিনের প্রত্যাশা পূরণ করতে চলেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। বন্ধুপ্রতীম রাষ্ট্র হিসেবে সংযুক্ত আরব আমিরাতের শারজাহ-তে ইউএস-বাংলার ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত দু’দেশের বন্ধনকে আরো বেশি সুদৃঢ় করবে।

বেসরকারি খাতের অন্যতম এয়ারলাইন্স ইউএস-বাংলা কোভিড-১৯ এ নির্দেশিত সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে শনিবার ছাড়া সপ্তাহের প্রতিদিন ঢাকা থেকে রাত ৯টায় ফ্লাইট ছেড়ে সরাসরি শারজাহ-তে স্থানীয় সময় রাত ১২টা ৩০ মিনিটে পৌঁছাবে। অপরদিকে শারজাহ  থেকে ঢাকার উদ্দেশ্যে মঙ্গল, বুধ ও শুক্রবার স্থানীয় সময় রাত ১টা ৩০ মিনিটে ছেড়ে আসবে এবং ঢাকায় সকাল ৮টায় অবতরণ করবে। এছাড়া সোম, বৃহস্পতি ও শনিবার রাত ১টা ৩০ মিনিটে শারজাহ থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং সকাল ৮টায় চট্টগ্রামে অবতরণ করবে।

ইউএস-বাংলা ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে শারজাহ রুটে ফ্লাইট শুরু করতে যাচ্ছে। বর্তমানে ইউএস-বাংলার বিমান বহরে ৬টি বোয়িং ৭৩৭-৮০০ ও ৭টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ সহ মোট ১৬টি এয়ারক্রাফট রয়েছে।   

ইউএস-বাংলা এয়ারলাইন্স নতুন নতুন গন্তব্য বিশেষ করে প্রবাসী বাংলাদেশিদের সেবা দেওয়ার লক্ষ্যে বিভিন্ন গন্তব্যে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা নেয়। তারই ধারাবাহিকতায় সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহরে ২০২১ সালের ১ ফেব্রুয়ারি থেকে ফ্লাইট পরিচালনা শুরু করে। শারজাহ-তে কয়েক লাখ প্রবাসী বাংলাদেশি রয়েছেন, ইউএস-বাংলা কর্তৃপক্ষ মনে করছে দুবাইয়ের মতো শারজাহ-তে সে সব যাত্রীদের কাছে ঢাকা-শারজাহ রুট অনেক বেশি আকর্ষণীয় হয়ে উঠবে।  

বর্তমানে মধ্যপ্রাচ্যের অন্যতম গন্তব্য দুবাই, মাস্কাট ও দোহা, প্রবাসী বাংলাদেশি অধ্যুষিত কুয়ালালামপুর, সিঙ্গাপুর, মালে প্রতিবেশী দেশ ভারতের চেন্নাই, কলকাতা এবং চীনের অন্যতম গন্তব্য গুয়াংজুতে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। করোনা মহামারির কারণে ব্যাংকক রুটে ফ্লাইট পরিচালনা সাময়িকভাবে বন্ধ রয়েছে। ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে খুব শিগগিরই কলম্বো, দিল্লি, জেদ্দা, রিয়াদ, মদিনা, দাম্মাম রুটে ফ্লাইট শুরু করার পরিকল্পনা রয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্সের।  

আন্তর্জাতিক রুট ছাড়াও বাংলাদেশের অভ্যন্তরীণ সব রুট বিশেষ করে ঢাকা থেকে কক্সবাজার, চট্টগ্রাম, সিলেট, সৈয়দপুর, যশোর, রাজশাহী ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।

জেডএস

Link copied