জাহানারা ইমাম স্মরণে ঢাবিতে মোমবাতি প্রজ্বলন

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

২৬ জুন ২০২২, ১০:০৮ পিএম


জাহানারা ইমাম স্মরণে ঢাবিতে মোমবাতি প্রজ্বলন

শহীদ জননী জাহানারা ইমামের ২৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। রোববার (২৬ জুন) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এ কর্মসূচি পালিত হয়।

সংগঠনটির সাধারণ সম্পাদক আল মামুনের সঞ্চালনায় ও সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ও বিশিষ্ট ভাস্কর শিল্পী রাশা, বীর মুক্তিযোদ্ধা ও নাট্য অভিনেতা আহসানুল হক মিনু, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ, সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম মাহিম, ঢাকা মহানগর দক্ষিণ শাখার শাখার সভাপতি নাজিম উদ্দীনসহ প্রমুখ।

মোমবাতি প্রজ্বলন কর্মসূচিতে আমিনুল ইসলাম বুলবুল বলেন, শহীদ জননী জাহানারা ইমাম আমাদের অনুপ্রেরণা। ২৮তম মৃত্যুবার্ষিকীতে তাকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। শহীদ জননী জাহানারা ইমাম আজীবন মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের জন্য কাজ করে গিয়েছেন। তার আন্দোলন ও সংগ্রামের কারণে আমরা যুদ্ধাপরাধীদের বিচার করতে সক্ষম হয়েছি।

সাধারণ সম্পাদক আল মামুন বলেন, শহীদ জননী জাহানারা ইমামের মৃত্যুবার্ষিকী প্রতিবছর জাতীয় ভাবে পালনের দাবি জানাচ্ছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি আওয়ামী লীগ সরকারের উচিত শহীদ জননী জাহানারা ইমামের মৃত্যুবার্ষিকী রাষ্ট্রীয়ভাবে পালনের উদ্যোগ গ্রহণ করা। 

তিনি বলেন, রাষ্ট্র শহীদ জননী জাহানারা ইমামকে উপযুক্ত সম্মান দিতে ব্যর্থ হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনা ও অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য নতুন প্রজন্মকে শহীদ জননীর প্রাথমিক থেকে উচ্চতর শিক্ষা পর্যন্ত সব পাঠ্যক্রমে শহীদ জননীর জীবনী অন্তর্ভুক্ত করতে হবে।

এইচআর/আরএইচ

Link copied