শিক্ষার্থী খুনে জড়িতদের আইনের আওতায় আনা হবে : এসএমপি কমিশনার

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, শাবি

২৬ জুলাই ২০২২, ০২:১৮ পিএম


শিক্ষার্থী খুনে জড়িতদের আইনের আওতায় আনা হবে : এসএমপি কমিশনার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে শিক্ষার্থী বুলবুল আহমেদকে হত্যায় জড়িত দুর্বৃত্তদের অবশ্যই আইনের আওতায় নিয়ে আসা হবে বলে জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ। মঙ্গলবার (২৬ জুলাই) দুপুর ১টার দিকে ঘটনাস্থল পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

মো. নিশারুল আরিফ বলেন, শাবি শিক্ষার্থী বুলবুল আহমেদ সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে গাজীকালুর টিলার পাশে দুষ্কৃতিকারী কর্তৃক ছুরিকাহত হন। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে মারা যান। আমরা ঘটনাস্থন পরিদর্শন করেছি। গতকালও পুলিশ বাহিনীসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঘটনাস্থল পরিদর্শন করেছে।

তিনি আরও বলেন, আমরা আশপাশের এলাকায় খবর নিয়েছি। আমরা জোর দিচ্ছি প্রত্যক্ষদর্শীর সাক্ষ্যের ওপর। ঘটনাটি ছিনতাই হতে পারে আবার পূর্ব পরিকল্পিতও হতে পারে। আমরা এখন পর্যন্ত বিষয়টি নিশ্চিত না। আমরা তদন্ত করছি, তদন্ত করে যারা জড়িত আছে, তাদের অবশ্যই আইনের আওতায় আনা হবে।

এদিকে গতকাল রাতে শিক্ষার্থী বুলবুল আহমেদ হত্যার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ ইশফাকুল হোসেন বাদী হয়ে জালালাবাদ থানায় একটি হত্যা মামলা করেছেন।

এর আগে হত্যার ঘটনায় সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেন এবং প্রক্টর অফিসের সামনে অবস্থান নেন। অন্যদিকে শাবি ছাত্রলীগের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এসে কথা বললে তারা অবরোধ তুলে নেন।

এরপর মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন করেন শাবির সম্মিলিত সাংস্কৃতিক জোট। এ সময় অপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছেন তারা। এছাড়া বিশ্ববিদ্যালয়ে বৃষ্টিতে ভিজে একটু পর পর মিছিল করছেন বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।

এদিকে নিহত বুলবুল আহমেদের মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। দুপুর সোয়া ১টায় ওসমানী মেডিকেল কলেজে তার জানাজা অনুষ্ঠিত হয়।

জুবায়েদুল হক রবিন/এসপি

Link copied