চবির শাটল ট্রেনের দুই চালক অপহৃত

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, চবি

০১ আগস্ট ২০২২, ১১:৫৬ এএম


চবির শাটল ট্রেনের দুই চালক অপহৃত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের বহনকারী শাটল ট্রেনের দুই চালককে (লোকোমাস্টার) অপহরণ করা হয়েছে।

সোমবার (০১ আগস্ট) সকালে বটতলী রেলস্টেশন থেকে ছেড়ে আসা সকাল সাড়ে ৭টার ট্রেন ঝাউতলা স্টেশনে এসে পৌঁছালে সেখান থেকে শাটলের দুই চালককে অপহরণ করা হয়।

অপহরণের বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন। তিনি বলেন, সকালে ঝাউতলা স্টেশন থেকে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেনের লোকোমাস্টারকে অপহরণ করা হয়েছে বলে জেনেছি। কমিটি নিয়েই এই ঘটনা ঘটেছে। আন্দোলনরতরা তাদের দাবি দাওয়ার জন্য লোকমাস্টারকে নিয়ে গেছে। আমরা আন্দোলনরতদের সঙ্গে কথা বলছি।

রেলওয়ে চট্টগ্রাম রানিং স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুর রহমান ঢাকা পোস্টকে বলেন, আমাদের দুজন চালক অপহৃত হয়েছে। কে বা কারা এ কাজ করেছে, তা এখনো নিশ্চিত হইনি। তবে ট্রেন চলাচল বন্ধ রেখেছি। তাদের উদ্ধার এবং নিরাপত্তা নিশ্চিত ছাড়া আমরা ট্রেন চলাচল বন্ধ রাখব।

এর আগে রোববার রাত সাড়ে ১২টার দিকে কেন্দ্রীয় ছাত্রলীগের অফিসিয়াল ফেসবুক পেজে কমিটির তালিকা প্রকাশ করা হয়। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য কমিটির অনুমোদন দেন। তবে ঘোষিত কমিটিকে অবৈধ উল্লেখ করে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করছেন শাখা ছাত্রলীগের বিজয় ও সিএফসি গ্রপের একাংশের নেতা-কর্মীরা। যার ফলে ক্যাম্পাস থেকে ছেড়ে যায়নি কোনো শিক্ষক বাস ও শাটল ট্রেন। রোববার (৩১ জুলাই) রাত ২টায় প্রধান ফটকে তালা দেন তারা। এখনো প্রধান ফটকের সামনে বিক্ষোভ করছেন নেতা-কর্মীরা।

প্রসঙ্গত, ২০১৯ সালের ১৩ জুলাই দিবাগত রাত সাড়ে ১২টায় রেজাউল হক রুবেলকে সভাপতি ও ইকবাল হোসেন টিপুকে সাধারণ সম্পাদক করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। এর আগে সর্বশেষ ২০১৬ সালে চবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

রুমান/এসপি

Link copied