‘বঙ্গবন্ধুর অনুপ্রেরণা ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব’

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, জাবি

০৮ আগস্ট ২০২২, ০১:১৯ পিএম


‘বঙ্গবন্ধুর অনুপ্রেরণা ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব’

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম বলেছেন, ‘বঙ্গবন্ধুর অনুপ্রেরণা ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব। বঙ্গবন্ধুর অবর্তমানে দেশের নেতাদের তিনি রাজনৈতিক উপদেষ্টা ছিলেন।’

সোমবার (০৮ আগস্ট) বেলা সাড়ে ১১টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের সামনে বঙ্গমাতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করার সময় তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, ‘বঙ্গমাতার ৯২তম জন্মবার্ষিকীতে তার প্রতি গভীর শ্রদ্ধা জানাই। তিনি ছিলেন অত্যন্ত সাধাসিধে মানুষ। তিনি ছিলেন এ দেশের গরিবের বন্ধু। অসহায়দের কষ্টে তার হৃদয় সবসময় ব্যথিত হতো। বঙ্গবন্ধুর দেশপ্রেম, রাজনৈতিক দুরদর্শিতা, সাহসিকতা, ত্যাগ ও অনুপ্রেরণার উৎস ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব।’

পুষ্পস্তবক অর্পণ শেষে বঙ্গমাতা ও বঙ্গবন্ধুর পরিবারের সব সদস্য এবং ১৫ আগস্ট শাহাদাত বরণ করা সকলের জন্য দোয়া মোনাজাতের আয়োজন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার, গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের ডিন অধ্যাপক অজিত কুমার মজুমদার, রেজিস্ট্রার রহিমা কানিজ, প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান, প্রাধ্যক্ষ কমিটির সভাপতি অধ্যাপক আব্দুল্লাহ হেল কাফি, ছাত্র শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক আলমগীর কবির, অধ্যাপক ফরিদ আহমেদ প্রমুখ। এছাড়া বিভিন্ন হলের প্রাধ্যক্ষ ও অফিস প্রধানরা উপস্থিত ছিলেন।

আলকামা/এসপি

Link copied