ঢাবির ‘খ’ ইউনিটে ভর্তির সাক্ষাৎকার শুরু আজ

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাবি

১০ আগস্ট ২০২২, ০৫:১৪ এএম


ঢাবির ‘খ’ ইউনিটে ভর্তির সাক্ষাৎকার শুরু আজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের সাক্ষাৎকার আজ (বুধবার) থেকে শুরু হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটের বিজ্ঞপ্তি সূত্রে এ তথ্য জানা গেছে। বুধবার (১০ আগস্ট) থেকে শুরু হয়ে এই ইউনিটের সাক্ষাৎকার চলবে ১২ আগস্ট পর্যন্ত।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১-২০২২ শিক্ষাবর্ষে খ-ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ওয়েবসাইটের মাধ্যমে বিষয় মনোনয়নপ্রাপ্ত শিক্ষার্থীদের সাক্ষাৎকার ১০ আগস্ট থেকে ১২ আগস্ট পর্যন্ত সূচি অনুযায়ী কলা অনুষদ সভাকক্ষে (কক্ষ নম্বর ১০০১) গ্রহণ করা হবে। সাক্ষাৎকারের সময় কাগজপত্রসহ যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বুধবার ১-৭০০ যাদের মেধাক্রম তাদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে, বৃহস্পতিবার (১১ আগস্ট) ৭০১-১৪০০ যাদের মেধাক্রম তাদের সাক্ষাৎকার। এর পরদিন ১৪০১ থেকে ১৬০০ এবং ১৬০১ থেকে বিষয় মনোনয়নপ্রাপ্ত অবশিষ্ট প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা সোয়া ৬টা পর্যন্ত চার ধাপে সাক্ষাৎকার চলবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগ, সংগীত বিভাগ ও নৃত্যকলা বিভাগে ভর্তির জন্য মেধাক্রম ১ থেকে ৫৬২২ মেধাক্রমপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্য থেকে আগ্রহী প্রার্থীদের মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা ২১ আগস্ট থেকে ২৫ আগস্ট পর্যন্ত গ্রহণ করা হবে।

শিক্ষার্থীদের যেসব কাগজপত্র সঙ্গে আনতে হবে

>> ভর্তি পরীক্ষার মূল প্রবেশপত্র
>> এসএসসি ও এইচএসসি পরীক্ষার মূল গ্রেডশিট
>> ইন্টারনেটের মাধ্যমে ডাউনলোডকৃত ভর্তির প্রাথমিক আবেদনের বিস্তারিত ফরম এবং বিষয়সমূহের পছন্দক্রম ফরম। উভয় ফরমে শিক্ষার্থী তারিখ ও মোবাইল নম্বর প্রদান করে স্বাক্ষর করবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সাক্ষাৎকারের সময় প্রার্থীদের মূল গ্রেডশিটসমূহ জমা রাখা হবে। মূল গ্রেডশিটসমূহ জমা দেওয়ার পূর্বে প্রার্থীদের পরবর্তীতে ভর্তির জন্য প্রত্যেকটি গ্রেডশিটের অন্তত ১০টি করে ফটোকপি নিজের কাছে রাখতে হবে। কোনো কারণে প্রয়োজনীয় কাগজপত্র আনতে ব্যর্থ হলে নির্ধারিত পরিমাণ জরিমানা প্রদান সাপেক্ষে সাক্ষাৎকারে অংশগ্রহণের অনুমতি দেওয়া যেতে পারে।

এইচআর/ওএফ

Link copied