জাবির উপাচার্য প্যানেল নির্বাচনে আইনি বাধা নেই

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, জাবি

১০ আগস্ট ২০২২, ০৫:৫৭ পিএম


জাবির উপাচার্য প্যানেল নির্বাচনে আইনি বাধা নেই

আগামী ১২ আগস্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য প্যানেল নির্বাচনে আইনি কোনো বাধা নেই বলে জানিয়েছেন হাইকোর্ট। বুধবার (১০ আগস্ট) বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ ইমান আলীর ১১ নং হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আলাউদ্দিন আহমেদ ও অ্যাডভোকেট মো. শামসুজ্জোহা। অন্যদিকে জাবির পক্ষে ছিলেন অ্যাডভোকেট কুমার দেবুল দে ও অ্যাডভোকেট সুবির নন্দী। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট কুমার দেবুল দে বলেন, আজকে শুনানি ও আদেশের দিন ধার্য ছিল। মহামান্য উচ্চ আদালত আগামী ১২ আগস্ট অনুষ্ঠিতব্য উপাচার্য প্যানেল নির্বাচন স্থগিতের আবেদন মঞ্জুর করেননি। এর ফলে পূর্ব ঘোষিত তারিখ অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে

তিনি বলেন, নির্বাচন চলতে কোনো বাধা নেই। এছাড়া উপাচার্যের বৈধতার প্রশ্নটি যথাযথভাবে না আসায় পরবর্তীতে যথাযথভাবে আবেদনটি আনার জন্য আগামী দুই সপ্তাহ রিটটি অপেক্ষমান রেখেছে আদালত।

এর আগে গত ২ আগস্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদবী ও প্যানেল নির্বাচনের বৈধতা নিয়ে হাইকোর্টে রিট করা হয়। রিটটি দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট আলাউদ্দিন আহমেদ। তিনি সংবিধানের ১০২ নং অনুচ্ছেদ অনুযায়ী জনস্বার্থে এ রিট করেন বলে উল্লেখ করা হয়।

আলকামা/আরএআর

Link copied