গুম-হত্যার রাজনীতির প্রবর্তক জিয়াউর রহমান : ছাত্রলীগ সভাপতি

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাবি

১২ আগস্ট ২০২২, ১১:৪২ পিএম


গুম-হত্যার রাজনীতির প্রবর্তক জিয়াউর রহমান : ছাত্রলীগ সভাপতি

বাংলাদেশে যদি গুম-হত্যার রাজনীতি কেউ প্রবর্তন করে থাকে তাহলে সেটি জিয়াউর রহমান বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়।

শুক্রবার (১২ আগস্ট) বিকেলে শহীদ সার্জেন্ট জহুরুল হক হল মাঠে হল ছাত্রলীগ আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

আল নাহিয়ান খান বলেন, আমরা সবাই জানি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকাণ্ডের মূল মাস্টারমাইন্ড ছিলেন জিয়াউর রহমান। এই খুনি জিয়া শুধু জাতির পিতাকে হত্যারই মাস্টারমাইন্ড ছিলেন না বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ পরিবারের প্রত্যেকটি সদস্যকে হত্যার মূল মাস্টারমাইন্ড ছিলেন। আল্লাহর অশেষ রহমতে সেদিন শেখ হাসিনা ও শেখ রেহানা বেঁচে গিয়েছিলেন। বাংলাদেশে যদি গুম-হত্যার রাজনীতির প্রবর্তক থাকে সেটা খুনি জিয়া। তার হাত ধরেই এই গুম হত্যার রাজনীতি শুরু হয়েছিল।

ছাত্রলীগ সভাপতি বলেন, আপনারা জানেন জিয়া তার অবৈধ ক্ষমতাকে দখলে রাখার জন্যে একটি দল গঠন করেন। শিক্ষার্থীদের হাতে অস্ত্র তুলে দিলেন। মাদক তুলে দিলেন। আজকের এই টেন্ডারবাজির প্রবর্তন করেছেন জিয়াউর রহমান।

জয় বলেন, শিক্ষার্থী ও ছাত্রলীগ শেখ হাসিনার ভ্যনগার্ড হিসেবে সবসময় কাজ করে। শেখ হাসিনা শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মীদের হাতে বই, খাতা ও কলম তুলে দিয়েছেন। আর খুনি জিয়ারা তুলে দিয়েছিল অস্ত্র। এরই ধারাবাহিকতায় তারই স্ত্রী খালেদা জিয়া একই পথে হেঁটেছেন। জিয়া জাতির পিতাকে হত্যার মাটারমাইন্ড হিসেবে কাজ করেছেন আর পরবর্তীতে তার স্ত্রী ও ছেলে শেখ হাসিনাকে বারবার হত্যার চেষ্টা করেছেন।

হল ছাত্রলীগের সভাপতি কামাল উদ্দিন রানার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। প্রধান আলোচক হিসেবে আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, বিশেষ আলোচক হিসেবে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আব্দুর রহিম উপস্থিত ছিলেন।

এইচআর/ওএফ

Link copied