তিন মিনিটে ফুচকা খেয়ে প্রথম হলেন চবির নিশাত

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, চবি 

১৮ আগস্ট ২০২২, ০৯:৩০ পিএম


তিন মিনিটে ফুচকা খেয়ে প্রথম হলেন চবির নিশাত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অনুষ্ঠিত সেরা ফুচকা খাদক প্রতিযোগিতায় প্রথম হয়েছেন আফসানা নিগার নিশাত। তিনি বিশ্ববিদ্যালয়ের মানব সম্পদ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী। বৃহস্পতিবার (১৮ আগস্ট) বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বরে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

আফসানা নিগার ছাড়াও অংশ নেওয়া আরও ২ প্রতিযোগী হলেন- ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের মীর সাদিয়া এবং পরিসংখ্যান বিভাগের জেরিন তাসজিম তাজল্লী।

বিজয়ী আফসানা নিগার নিশাত বলেন, প্রথমবারের মতো এমন প্রতিযোগিতায় অংশ নিয়ে প্রথম হতে পেরে অনেক ভালো লাগছে। ভয় ছিল, কী জানি কী হয়। অনেক মানুষের সামনে খেতে কিছুটা অস্বস্তি লাগলেও সবার আগে শেষ করতে পেরেছি। এমন আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদ জানাই। আমার বন্ধুরা এখানে এসে সাপোর্ট করেছে তাদের জন্য ভালোবাসা রইল।

প্রতিযোগিতাটি আয়োজন করেছেন The Cooks Business ইউটিউব চ্যানেলের মালিক চবি শিক্ষার্থী আজহারুল ইসলাম আশিক। 

তিনি বলেন, সেরা খাদক প্রতিযোগিতা আয়োজনের পর যথেষ্ট সাড়া পাই। যার ফলে এবার সেরা ফুচকা খাওয়ার প্রতিযোগিতার আয়োজন করি। শতাধিক আগ্রহী থেকে লটারির মাধ্যমে তিনজন ফুচকা খাদককে বাছাই করা হয়। প্রত্যেকের জন্য এক প্লেট করে ফুসকা এবং টক দেওয়া হয়। এ ছাড়া ১ লিটার পানীয় ছিল। সময় ছিল মাত্র ৩ মিনিট। সবার আগে সবগুলো ফুসকা শেষ করে বিজয়ী হয়েছেন আফসানা নিগার নিশাত। তাকে সেরা ফুচকা খাদকের পুরস্কার হিসেবে ১ হাজার টাকা প্রদান করা হয়।

প্রসঙ্গত, ১৩ আগস্ট বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় অনুষদের সামনে সেরা খাদক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সেখানে অংশ নেওয়া ৩ প্রতিযোগীর মধ্যে বিজয়ী হন আব্দুল মোহাইমিনুর নূর। তিনি শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী। 

রুমান/এমএএস

Link copied