ইডেন কলেজে সংঘর্ষ : পুলিশি পাহারায় ক্যাম্পাস ছাড়লেন আহত রিভা

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, ঢাবি

২৫ সেপ্টেম্বর ২০২২, ০৬:৫১ পিএম


সংবাদ সম্মেলনে কথা বলা নিয়ে ইডেন কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। 

রোববার বিকেলে ইডেন কলেজের অডিটোরিয়ামের সামনে এ ঘটনা ঘটে। প্রায় আধা ঘণ্টা ধরে দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া চলে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করেছে কলেজ কর্তৃপক্ষ।

ইডেন কলেজের দুই নম্বর গেটের সামনে সভাপতি-সাধারণ সম্পাদকের বিরোধী একটি পক্ষকে কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার বিরুদ্ধে স্লোগান দিতে দেখা যায়। তারা ‘রিভা রাজিয়া মানি না, মানব না’, ‘রিভা-রাজিয়ার বহিষ্কার চাই, করতে হবে’, ‘রিভা রাজিয়ার ঠিকানা, ইডেনে হবে না’, ‘রিভা-রাজিয়া, ইডেন কলেজের লজ্জা’ ইত্যাদি স্লোগান দেন।

এদিকে দুই পক্ষের সংঘর্ষে আহত সভাপতি তামান্না জেসমিন রিভাকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য কলেজ প্রশাসন অ্যাম্বুলেন্স আনলে পথ আটকে দেয় বিরোধী পক্ষ। তাদের দাবি, রিভা আহত নন, সহানুভূতি পাওয়ার জন্য সে এখন 'ভণিতা' করছে। পরে বিদ্রোহীদের তোপের মুখে তাকে অ্যাম্বুলেন্স ছাড়াই ক্যাম্পাস থেকে বের করা হয়।

এরপর পুলিশ ও কলেজ কর্তৃপক্ষের হস্তক্ষেপে গেটের বাইরে অবস্থানরত অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে পাঠানো হয় রিভাকে। তাকে বের করার পর উল্লাসে ফেটে পড়েন রিভার বিরোধীরা। এ সময় রিভার কয়েকজন অনুসারীকে হেনস্তা করে কলেজ থেকে বের করে দেওয়া হয়।

এ বিষয়ে সহ-সভাপতি সানজিদা পারভীন চৌধুরী সাংবাদিকদের বলেন, আমরা রিভা-রাজিয়াকে চাই না। তারা অত্যাচারী, তারা ছাত্রলীগের কলঙ্ক। তারা আমাদের ওপর আগে হামলা চালিয়েছে। আমাদের দুজন হাসপাতালে ভর্তি হয়েছেন। এছাড়া আরও ৫-৬ জন আহত হয়েছেন। রিভা ক্যাম্পাস ছেড়েছে, আমরা চাই রাজিয়াও ক্যাম্পাসে ছেড়ে যাক। তাদের আমরা এই ক্যাম্পাসে দেখতে চাই না।

ক্যাম্পাস ছাড়ার আগে কলেজ ছাত্রলীগ সভাপতি রিভা সাংবাদিকদের বলেন, আমরা শান্তিপূর্ণভাবে সাংবাদিক সম্মেলন করতে এলে তারা পরিকল্পিতভাবে আমাদের ওপর হামলা চালায়। আমিসহ আমাদের বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছে। 

এ বিষয়ে কথা বলতে রাজি হয়নি কলেজ কর্তৃপক্ষ।  

এইচআর/এসকেডি

Link copied