ইডেনের ঘটনা তদন্তে কলেজ প্রশাসনের ৪ সদস্যের কমিটি

Dhaka Post Desk

ঢাকা কলেজ প্রতিবেদক

২৭ সেপ্টেম্বর ২০২২, ১১:০৮ এএম


ইডেনের ঘটনা তদন্তে কলেজ প্রশাসনের ৪ সদস্যের কমিটি

রাজধানীর ইডেন মহিলা কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা তদন্তে ৪ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করেছে কলেজ প্রশাসন। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকালে ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য।

তিনি বলেন, সংঘর্ষের কারণ জানতে ঘটনার পরপরই কলেজ প্রশাসনের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে থাকা চার শিক্ষক বিষয়গুলো খতিয়ে দেখছেন। দ্রুত সময়ের মধ্যে বিষয়টি তদন্ত করে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

আরও পড়ুন: এবার এক ছাত্রীর গায়ে গরম চা ঢেলে দিলেন ইডেনের ছাত্রলীগ নেত্রী

তবে তদন্ত কমিটিতে কারা রয়েছেন বা কত সময়ের মধ্যে তারা প্রতিবেদন জমা দেবেন এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য।। 

বর্তমানে ইডেন কলেজের সার্বিক পরিস্থিতি শান্ত ও সুন্দর রয়েছে উল্লেখ করে তিনি বলেন, বর্তমানে এখানকার পরিস্থিতি সম্পূর্ণ শান্ত এবং সুন্দর রয়েছে। শিক্ষার্থীরা নির্বিঘ্নে চলাচল করছেন। এ পরিবেশ বজায় রাখার জন্য সবাইকে সহযোগিতা করতে হবে। বিশেষ করে গণমাধ্যমে যারা রয়েছেন তাদের সহযোগিতা করতে হবে।

সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে কলেজ ছুটির বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি জানিয়ে তিনি বলেন, আমরা কলেজ ছুটি বা হল বন্ধের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেইনি। অফিসিয়াল যেকোনো সিদ্ধান্ত নোটিশের মাধ্যমে জানানো হবে।

প্রসঙ্গত, গত ২৪ সেপ্টেম্বর রাতে ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস নির্যাতনের অভিযোগ এনে কলেজ ছাত্রলীগ সভাপতি তামান্না জেসমিন রিভা, সম্পাদক রাজিয়া সুলতানা এবং তাদের অনুসারীদের সঙ্গে সংঘর্ষে জড়ান। এরপর থেকে দুই গ্রুপের মুখোমুখি অবস্থানে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়। এর জেরে ২৫ সেপ্টেম্বর সন্ধ্যায় সংঘর্ষের ঘটনাও ঘটে। এসব ঘটনার প্রেক্ষিতে কলেজ ছাত্রলীগের সব সাংগঠনিক কার্যক্রম স্থগিত ঘোষণা করেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সম্পাদক লেখক ভট্টাচার্য।

আরএইচটি/এমএ

Link copied