‘ক’ ইউনিটের শূন্য আসনে ভর্তিচ্ছুদের সাক্ষাতের আহ্বান

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

০৫ অক্টোবর ২০২২, ০৮:৩৭ পিএম


‘ক’ ইউনিটের শূন্য আসনে ভর্তিচ্ছুদের সাক্ষাতের আহ্বান

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ‘ক’ ইউনিটের কয়েকটি বিভাগ ও ইনস্টিটিউটের শূন্য আসন পূরণের জন্য আগামী ১০ অক্টোবর প্রার্থীদের সাক্ষাতের জন্য ডেকেছে কর্তৃপক্ষ।

‘ক’ ইউনিটের সমন্বয়কারী ও ফার্মেসি অনুষদের ডিন অধ্যাপক সীতেশ চন্দ্র বাছার সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ‘ক’ ইউনিটভুক্ত বিভাগ ও ইনস্টিটিউটসমূহের মধ্যে বর্তমানে ভূগোল ও পরিবেশ বিভাগ, ভূতত্ত্ব বিভাগ, সমুদ্রবিজ্ঞান বিভাগ, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট (জীববিজ্ঞান ও ভৌত বিজ্ঞান) এবং লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটের লেদার প্রোডাক্টস ইঞ্জিনিয়ারিং, ফুটওয়্যার ইঞ্জিনিয়ারিং ও লেদার ইঞ্জিনিয়ারিং বিভাগে কিছু সংখ্যক আসন খালি আছে।

যে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা উল্লেখিত বিভাগসমূহে পড়তে ইচ্ছুক, কেবলমাত্র তাদের সাক্ষাৎকার মেধাক্রম ও নির্ধারিত সময়সূচি অনুযায়ী ফার্মেসি অনুষদের (খন্দকার মোকাররম হোসেন বিজ্ঞান ভবনের ষষ্ঠ তলা) কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত হবে। সাক্ষাৎকারে যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।

শিক্ষার্থীদের যেসব কাগজপত্র সঙ্গে আনতে হবে

(ক) ভর্তি পরীক্ষার মূল প্রবেশপত্র

(খ) এসএসসি ও এইচএসসি পরীক্ষার মূল গ্রেডশিট

(গ) ইন্টারনেটের মাধ্যমে ডাউনলোড করা ভর্তির প্রাথমিক আবেদনের বিস্তারিত ফরম এবং বিষয়সমূহের পছন্দক্রম ফরম। উভয় ফরমে শিক্ষার্থী তারিখ ও মোবাইল নম্বর দিয়ে সই করবে।

সাক্ষাৎকারের সময় প্রার্থীদের মূল গ্রেডশিটসমূহ জমা রাখা হবে। মূল গ্রেডশিট ছাড়া সাক্ষাৎকার নেওয়া হবে না। আগামী ১০ অক্টোবর (সোমবার) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৫১৮৫-৫৮০০ মেধাক্রমধারী শিক্ষার্থীদের ডাকা হয়েছে।

এইচআর/আরএইচ

Link copied