বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনে নতুন নেতৃত্ব

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

০৫ অক্টোবর ২০২২, ০৮:৪৯ পিএম


বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনে নতুন নেতৃত্ব

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. আকতারুল ইসলাম। মহাসচিব হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. নিজামুল হক ভূইয়া।

বুধবার (৫ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে ২১ সদস্য বিশিষ্ট ফেডারেশনের কমিটি প্রকাশিত হয় এবং নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করা হয়।

নতুন কমিটিতে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন- অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস, অধ্যাপক ড. মো. আব্দুস সালাম, অধ্যাপক ড. আব্দুল হাসিব চৌধুরী, ড. মো. লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ ও অধ্যাপক আব্দুল হক।

কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর। যুগ্ম মহাসচিব নির্বাচিত হয়েছেন অধ্যাপক ড. মো. আব্দুর রহিম এবং অধ্যাপক ড. মো. আব্দুল কাইয়ুম। সাংগঠনিক সম্পাদক হয়েছেন অধ্যাপক ড. সৈয়দ সায়েম উদ্দিন আহম্মদ।

দেশের ৫২ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত শিক্ষক সমিতির নেতাদের (সভাপতি, সাধারণ সম্পাদক ও একজন প্রতিনিধি) মধ্য থেকে প্রতি বছর ২১ সদস্য বিশিষ্ট বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন গঠন করা হয়। এ ফেডারেশন পাবলিক বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষকদের অধিকার ও মর্যাদা রক্ষা এবং  বিশ্ববিদ্যালসমূহের শিক্ষা ও গবেষণার উন্নয়নে ভূমিকা পালন করে থাকে।
 
এইচআর/আরএইচ

Link copied