ঘুষ নেওয়ার অভিযোগে ঢাবি কর্মকর্তার বদলি

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

০৫ অক্টোবর ২০২২, ১১:৫৭ পিএম


ঘুষ নেওয়ার অভিযোগে ঢাবি কর্মকর্তার বদলি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত কলেজের পরীক্ষা পরিদর্শনে গিয়ে ঘুষ গ্রহণ, চাঁদা দাবি, দুর্ব্যবহারসহ নানা অভিযোগে বিশ্ববিদ্যালয়ের সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক তৈয়ব আলীকে বদলি করা হয়েছে।

বুধবার (৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রবীর কুমার সরকার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, তৈয়ব আলীকে পরীক্ষা নিয়ন্ত্রক অফিস থেকে ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দপ্তরে বদলি করা হয়েছে।

প্রবীর কুমার সরকার বলেন, পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের অভিযোগের ভিত্তিতে একটি নোট তৈরি করা হয়। সেই পরিপ্রেক্ষিতে তাকে বিশ্ববিদ্যালয় প্রশাসন টিএসসির ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দপ্তরে বদলি করেছে। মঙ্গলবার নতুন অফিসে যোগ দিয়েছেন তৈয়ব আলী। একইসঙ্গে তাকে সার্বিক বিষয়ে সতর্ক থাকতে বলা হয়েছে।

এর আগে নানা অভিযোগের ভিত্তিতে এক চিঠিতে তৈয়ব আলীর বদলি চেয়ে পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের ১৩৬ কর্মকর্তা-কর্মচারী উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানের কাছে অনুরোধ জানান।

তবে নিজেকে নির্দোষ দাবি করেছেন তৈয়ব আলী। তিনি বলেন, আমি এসব অভিযোগের সঙ্গে জড়িত না। মিথ্যা অভিযোগ এনে আমাকে ফাঁসানো হয়েছে। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জনগণের কাছে বিচার চাই।

এইচআর/এমএইচএস

Link copied