গাড়িবহরে হামলার প্রতিবাদে ঢাকা কলেজ ছাত্রদলের বিক্ষোভ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৪ নভেম্বর ২০২২, ০৯:৫৯ পিএম


গাড়িবহরে হামলার প্রতিবাদে ঢাকা কলেজ ছাত্রদলের বিক্ষোভ

নারায়ণগঞ্জে ছাত্রদলের গাড়িবহরে হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন ঢাকা কলেজ ছাত্রদলের নেতাকর্মীরা। 

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিকেলে রাজধানীর ফকিরাপুল মোড়ে বিক্ষোভ মিছিল শুরু করেন তারা। পরে নাইটিঙ্গেল মোড় হয়ে নয়াপল্টন জোনাকি সিনেমা হলের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে বিক্ষোভ মিছিলটি শেষ হয়। 

ঢাকা কলেজ ছাত্রদলের সভাপতি শাহীনুর রহমান শাহীন ও সাধারণ সম্পাদক মৃধা জুলহাসের নেতৃত্বে বিক্ষোভ মিছিলে শতাধিক নেতাকর্মীরা অংশ নেন।

সমাবেশে বক্তারা বলেন, নারায়ণগঞ্জে ছাত্রদলের গাড়িবহরে ছাত্রলীগ যে সশস্ত্র হামলা চালিয়েছে, তারই প্রতিবাদে আজকের এই বিক্ষোভ মিছিল। রাজনীতিতে দুর্বৃত্তায়নের চরম পর্যায়ে নিয়ে এসেছে বর্তমান সরকার ও তার সহযোগী অঙ্গ-সংগঠনগুলো। গণতান্ত্রিক দেশে কোনো সাংবিধানিক অধিকার সঠিকভাবে পালন করা যাচ্ছে না। এ ধরনের ঘৃণ্য অপচেষ্টার মাধ্যমে বছরের পর বছর ক্ষমতায় টিকে থাকা যাবে না। সাধারণ মানুষের জনরোষ থেকে সরকার নিজেকে বাঁচাতে পুলিশ বাহিনী ব্যবহার করছে। তবে সময়মতো সবকিছু পাল্টে যাবে বলেও হুঁশিয়ারি দেন তারা।

কলেজ ছাত্রদলের সভাপতি শাহীনুর রহমান শাহীন বলেন, বুধবার (২৩ নভেম্বর) ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রদল নেতা শহীদ নয়নের পরিবারের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবন ও সাধারণ সম্পাদক শাহীন মাহমুদ জুয়েল। পথে নারায়ণগঞ্জ আড়াইহাজারে তাদের গাড়িবহরে ছাত্রলীগ হামলা চালায়। এ ধরণের হামলার আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। 
 
ছাত্রলীগকে রাজপথেই মোকাবিলা করা হবে উল্লেখ করে ঢাকা কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক মৃধা জুলহাস বলেন, ক্যাম্পাসগুলোতে ছাত্রলীগ একক আধিপত্য বিস্তার করে রাজনৈতিক সহবস্থান তৈরিতে বাধা সৃষ্টি করছে। নানা সময়ে ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের মারধর ও নির্যাতন করা হচ্ছে। সেই ধারাবাহিকতায় কেন্দ্রীয় সভাপতি এবং সাধারণ সম্পাদকের ওপর হামলা করা হয়েছে। এইসব কিছুর জবাব রাজপথেই দেওয়া হবে। 

এসময় আরও উপস্থিত ছিলেন, ঢাকা কলেজ ছাত্রদলের সহ-সভাপতি পিয়াল হাসান, রায়হান খান, মাহফুজুর রহমান খান, শামিম হাওলাদার, ইনজামামুল হক, মোস্তাফিজুর রহমান, মো. তাজবিউল হাসান, মো. বিপ্লব মন্ডল, মাজেদুল ইসলাম মাজেদ, মো. কাওছার হোসাইন, মো. সোহাগ হোসেন, শাহিনুর রহমান শাহিন, মো. রাসেল মোল্লা (সাবেক এজিএস), যুগ্ম-সাধারণ সম্পাদক হাবিবুর রহমান আকাশ, মোশাররফ হোসেন ধ্রুব, মো. শামিম হোসেন, শাকিতুল ইসলাম শাকিল, রাকিবুল ইসলাম রাকিব ও প্রিন্স মুন্নাসহ আরও অনেকে। 

আরএইচটি/কেএ

Link copied