ইবির চার স্বর্ণ ও দুই রৌপ্য জয়

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, ইবি

২৪ নভেম্বর ২০২২, ১০:০১ পিএম


ইবির চার স্বর্ণ ও দুই রৌপ্য জয়

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ এর তৃতীয় আসর শেষ হয়েছে। এ আসরে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ৪টি স্বর্ণ, ২টি রৌপ্য ও ১টি ব্রোঞ্জসহ মোট ২৭ পয়েন্ট পেয়ে পদক তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছে। এছাড়া ১৮ পয়েন্ট অর্জন করে প্রতিযোগিতার সেরা মহিলা খেলোড়ারের পদক পেয়েছেন তামান্না।
 
বুধবার (২৩ নভেম্বর) বিকেলে রাজধানীর আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড়দের হাতে পুরস্কার তুলে দেন। 

এ সময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন, বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম, দলের ম্যানেজার প্রফেসর ড. মাহবুবুল আরফিন, দলের ক্যাপ্টেন ইমন, ড. আনোয়ারুল হক স্বপন, ড. বাকী বিল্লাহ, দলের ক্যাপ্টেন সাকিব হোসেন, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল এবং উপ-পরিচালক আসাদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

গত ১৩ নভেম্বর বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ এর তৃতীয় আসরে হ্যান্ডবল ফাইনালে ঢাকা বিশ্ববিদ্যালয়কে ৩১-২২ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় ইবি। সেরা খেলোড়ার নির্বাচিত হোন ইমন। ২ অক্টোবর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে বাস্কেটবলে ৭৪-৬২ পয়েন্টে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। 

এবারের আসরের পদক তালিকায় শীর্ষ ১০ বিশ্ববিদ্যালয়ের মধ্যে ছয়টিই বেসরকারি বিশ্ববিদ্যালয়। তৃতীয় আসর পদক তালিকায় ড্যাফোডিলের পরে ৬৭ পয়েন্ট নিয়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অবস্থান দ্বিতীয়। তাদের ৬টি স্বর্ণ, ৮টি রৌপ্য ও ১৩টি ব্রোঞ্জ। ৫৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে বেসরকারি বিশ্ববিদ্যালয় ‘গণ বিশ্ববিদ্যালয়’। তাদের ৫টি স্বর্ণ, ১০টি রৌপ্য ও ৩টি ব্রোঞ্জ।

রাকিব হোসেন/এমএএস

Link copied