ভিকারুননিসার প্রতিনিধি নির্বাচনে ভোট আজ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৬ নভেম্বর ২০২২, ১০:৩৫ এএম


ভিকারুননিসার প্রতিনিধি নির্বাচনে ভোট আজ

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডি নির্বাচনে ভোট অনুষ্ঠিত হচ্ছে আজ। শনিবার (২৬ নভেম্বর) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। নির্বাচন ঘিরে উৎসবমুখর পরিবেশ তৈরি হয়েছে ভিকারুননিসার সব শাখায়।ভোট দিতে সকাল থেকে শিক্ষক-অভিভাবকদের উপস্থিতি দেখা গেছে।

প্রথম দফা স্থগিতের পর নতুন করে নির্বাচনের তারিখ ঠিক করা হয় ২৬ নভেম্বর।

জানা গেছে, এর আগে নির্বাচনের তপসিল ঘোষণা করেন প্রিসাইডিং অফিসার ও ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাহনাজ সুলতানা। তফসিল অনুযায়ী, ২৮ অক্টোবর ভিকারুননিসার সব শাখায় একযোগে ভোট হওয়ার কথা ছিল। এরপর তারিখ পিছিয়ে করা হয় ৪ নভেম্বর। কিন্তু ২৭ অক্টোবর ঢাকা জেলা প্রশাসকের কার্যালয় (শিক্ষা ও আইসিটি শাখা) থেকে এক বিজ্ঞপ্তি দিয়ে নির্বাচন স্থগিত করা হয়। 

প্রতিষ্ঠানটির সভাপতিসহ ১১ সদস্যের গভর্নিং বডি গঠন করা হবে। এতে চারজন শিক্ষক প্রতিনিধি ও ছয়জন অভিভাবক সদস্য থাকবেন। নিয়ম অনুযায়ী সভাপতি হবেন ঢাকা বিভাগীয় কমিশনার। এর বাইরে সাধারণ অভিভাবক প্রতিনিধি হিসেবে বিদ্যালয়ের প্রাথমিক শাখায় একজন, স্কুল শাখায় দুজন, কলেজ শাখায় দুজন এবং সংরক্ষিত মহিলা প্রতিনিধি হিসেবে নির্বাচিত হবেন একজন। শিক্ষকদের মধ্য থেকে কলেজে একজন, স্কুলে দুজন এবং সংরক্ষিত নারী শিক্ষক হিসেবে একজন নির্বাচিত হবেন।

এবারের নির্বাচনে প্রার্থীদের মধ্যে বেশ কয়েকজনের বিরুদ্ধে অভিযোগ তুলে ধরে অভিভাবকরা জানান, গতবার ভর্তি বাণিজ্যের কারণে প্রার্থিতা বাতিল হয় ড. তাজুল ইসলামের। এর বাইরে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, ঢাকা (উত্তর) কার্যালয়ের অতিরিক্ত কমিশনার থাকাকালে তার বিরুদ্ধে অবৈধ উপায়ে অর্থ উপার্জন এবং পাচারের অভিযোগ ওঠে। এ নিয়ে ‘নামে-বেনামে শতকোটি টাকার মালিক কাস্টমস কর্মকর্তা ড. তাজুল ইসলাম’ শিরোনামে গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। তিনি এবার ভিকারুননিসার গভর্নিং বডি নির্বাচনে স্কুল শাখায় অভিভাবক প্রতিনিধি প্রার্থী। এর বাহিরেও একজন শিক্ষক প্রতিনিধিসহ কয়েকজন অভিভাবক প্রতিনিধি প্রার্থীর বিরুদ্ধে নানা ধরণের অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

এমএম/এমএ

Link copied