বাঁচা-মরার লড়াইয়ে শতভাগ জয়ের আশা আর্জেন্টিনা সমর্থকদের

Dhaka Post Desk

ঢাকা কলেজ প্রতিবেদক

২৭ নভেম্বর ২০২২, ০১:১০ এএম


বাঁচা-মরার লড়াইয়ে শতভাগ জয়ের আশা আর্জেন্টিনা সমর্থকদের

বাঁচা-মরার লড়াইয়ে কাতার বিশ্বকাপে আজকের ম্যাচে আর্জেন্টিনার জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী সমর্থকরা। যদিও প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হেরে দেয়ালে পিঠ ঠেকে গেছে আর্জেন্টিনার। শুধু এখানেই শেষ নয়, বরং লিওনেল মেসির শেষ বিশ্বকাপে এই অনাকাঙ্ক্ষিত পরাজয় টেনে এনেছে নকআউট পরিস্থিতি।

শনিবার (২৭ নভেম্বর) রাতে ‘হারলেই বিদায়’ এমন ঝুঁকি নিয়েই মেক্সিকোর মুখোমুখি হয়েছে লিওনেল মেসির দল। কোচ স্ক্যালোনি আগের ম্যাচ থেকে এই ম্যাচে এনেছেন পাঁচটি পরিবর্তন। একাদশে যুক্ত হয়েছেন— এমিলিয়ানো মার্টিনেজ গনজালো মন্তিয়েল, নিকলাস অটামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, মার্কোস আকুনইয়া; গিদো রদ্রিগেজ, রদ্রিগো ডি পল, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার; লিওনেল মেসি, লাওতারো মার্টিনেজ এবং আনহেল ডি মারিয়া।

এমন হেভিওয়েট খেলোয়াড়দের নিয়ে আজকের ম্যাচে জয়ের ব্যাপারে শতভাগ আশার কথা জানিয়েছেন আর্জেন্টাইন সমর্থকরা। খেলা শুরুর আগেই প্রিয় দলের জার্সি পরে ‘মেসি’ ‘মেসি’ স্লোগানে মুখরিত করতেও দেখা যায় তাদের। সরেজমিনে রাজধানীর ঢাকা কলেজের আবাসিক এলাকা ঘুরে দেখা যায়, প্রতিটি হলেই উৎসবমুখর পরিবেশে চলছে খেলা দেখার আয়োজন। পশ্চিম ছাত্রাবাসের সামনে প্রজেক্টরে লাগানো হয়েছে বড় স্ক্রিন। সেখানে ভিড় নেহায়েত কম নয়। সবাই প্রতীক্ষা করছেন মেসি জাদুতে নতুন এক জয়ের সাক্ষী হওয়ার জন্য।

জুয়েল মৃধা নামের এক আর্জেন্টাইন ভক্ত বললেন, আজকে আর্জেন্টিনার জয়ের ব্যাপারে কোনো সন্দেহ নেই। কারণ গত ম্যাচে রক্ষণভাগের প্রধান হাতিয়ার রোমারিও সম্পূর্ণ ফিট ছিলেন না। এই ম্যাচে সে পরিপূর্ণভাবে ফিরে আসবে। ফলে সবার আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে এবং তারা সব ধরনের কৌশল ব্যবহার করবেন। আর্জেন্টিনার সব খেলোয়াড়ই ভালো এবং তারা মেসির জন্য হলেও আজকে সর্বোচ্চ চেষ্টা করবেন। আর মানতেই হবে আর্জেন্টিনা এখন আর নির্দিষ্ট খেলোয়াড়ের পরিচয়ে খেলে না বরং দলগতভাবে খেলে। তাই বলতেই পারি আর্জেন্টিনা আজ জিতবেই।

আল আমিন নামের আরেক সমর্থক বলেন, আর্জেন্টিনার গোলরক্ষক অনেকটাই নির্ভরযোগ্য। বিগত দিনে তার খেলা বিশ্লেষণ করলেই পুরো বিষয়টি স্পষ্ট বোঝা যায়। তাছাড়া মেসির পায়ের জাদু তো রয়েছেই। সবমিলিয়ে আমরা প্রত্যাশা করছি ‘ডু অর ডাই’ ম্যাচে আর্জেন্টিনার জয় হবেই।

শুধু আর্জেন্টাইন সমর্থকরাই নয়, বরং লিওনেল মেসির শেষ বিশ্বকাপ হিসেবে ব্রাজিলিয়ান সর্মথকরাও প্রত্যাশা করছেন দারুণ এক ফুটবল নৈপুণ্য উপভোগ করার। তবে সবকিছু ছাপিয়ে ৯০ মিনিটের খেলায় কাতারের লুসাই স্টেডিয়ামেই হবে চূড়ান্ত বোঝাপড়া।

আরএইচটি/এসএসএইচ

Link copied