যিশুর জন্মদিন উপলক্ষে জবিতে প্রাক বড়দিন উদযাপন 

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

০১ ডিসেম্বর ২০২২, ০৬:২৭ পিএম


যিশুর জন্মদিন উপলক্ষে জবিতে প্রাক বড়দিন উদযাপন 

যিশু খ্রিস্টের জন্মদিন উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে প্রাক বড়দিন ও আলোচনা সভার আয়োজন করেছে খ্রিস্ট সম্প্রদায়ের শিক্ষার্থীরা। এ সময় তাদের পক্ষ থেকে বাইবেল পাঠ, প্রতীকী শান্তা উপস্থাপন, কেক কাটা এবং পিঠা বিতরণের মাধ্যমে অনুষ্ঠানটি উদযাপন করা হয়েছে। 

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভা কক্ষে এ অনুষ্ঠান সম্পন্ন করা হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র বাইবেল পাঠ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দানিউল মিত্র। এ সময় শুভেচ্ছা বক্তব্য দেন পবিত্র ক্রুশের পাল-পুরোহিত ফা. ডোনেল স্টেফান ক্রুজ। 

বক্তব্যে ডোনেল স্টেফান ক্রুজ বলেন, যিশু জন্মেছিল শান্তির বার্তা নিয়ে। তার আবির্ভাব হয়েছিল সবার মধ্যে আলো ছড়িয়ে দিতে। সে আলো ছড়িয়ে দিতে চাই পৃথিবী জুড়ে। আলোর বার্তা ছড়িয়ে পড়ুক সবার প্রাণে।

আরও পড়ুন >>> বড়দিন : অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রত্যয়ের দিন 

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মিল্টন বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। তিনি বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় একটি অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী। সব ধরনের ধর্মই শান্তির বার্তা দেয় তবে এখন ধর্মের নামে হানাহানি হয়। এক শ্রেনির মানুষ আছে যারা সমাজের জন্য হুমকি স্বরুপ। সারা বিশ্বে মৌলবাদীদের কারণে ছোট ছোট বিষয়ে বড় সংঘাত সৃষ্টি হচ্ছে।   

এ সময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আবুল হোসেন, সাধারণ সম্পাদক এ কে এম লুৎফর রহমান, প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামালসহ অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা।

এমএল/এফকে

Link copied