নেইমার শূন্যতায় দুশ্চিন্তায় ব্রাজিল সমর্থকরা

Dhaka Post Desk

ঢাকা কলেজ প্রতিবেদক

০৩ ডিসেম্বর ২০২২, ০১:১৭ এএম


নেইমার শূন্যতায় দুশ্চিন্তায় ব্রাজিল সমর্থকরা

ড্রিবলিংয়ের প্রসঙ্গ আসলেই সামনে আসে ব্রাজিলের ফুটবল তারকা নেইমারের নাম। অসাধারণ পারদর্শিতায় বারবার প্রতিপক্ষের জালে বল জড়ানোর জুড়ি নেই তার। তাইতো বিশ্বব্যাপী কোটি কোটি ভক্তরা প্রত্যাশার প্রহর গুনে অপেক্ষায় থাকেন নেইমারের দুর্দান্ত পারফরম্যান্স উপভোগ করার। আর সময়টা যখন ফুটবল বিশ্বকাপ তখন প্রত্যাশা বেড়ে হয়েছে বহুগুণ।

তবে এবার কাতার বিশ্বকাপের প্রথম পর্বের ম্যাচেই ঘটছে বড় অঘটন। সার্বিয়ার বিপক্ষে ফাউলের শিকার হয়ে চোটে পড়ে হাসপাতালে যেতে হয়েছে নেইমারকে। প্রাথমিক পর্যবেক্ষণ শেষে জানানো হয়েছে, গ্রুপ পর্বের ম্যাচগুলোতে আর খেলতে পারবেন না নেইমার। তবে চোট কাটিয়ে নকআউট ম্যাচে থাকবেন তিনি। 

নেইমারের অনুপস্থিতিতে দ্বিতীয় ম্যাচেই তার সতীর্থরা যথেষ্ট নৈপুণ্য দেখিয়ে বিজয় ছিনিয়ে এনেছেন। তবুও এখন কপালে চিন্তার ভাঁজ পড়েছে ব্রাজিল সমর্থকদের। নেইমারবিহীন ব্রাজিল দল কল্পনাও করতে পারছেন না তারা।

এমনি আশা-নিরাশার দোলাচলে শুক্রবার (২ ডিসেম্বর) রাতে গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় এবং শেষ ম্যাচে মাঠে নেমেছে ব্রাজিল। ক্যামেরুনের বিপক্ষে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় রাত ১টায়।

এই ম্যাচে জয়ের ব্যাপারে নিজেদের আশার কথা জানিয়েছেন ব্রাজিলিয়ান সমর্থকরা। সরেজমিনে রাজধানীর ঢাকা কলেজ ক্যাম্পাস, নিউ মার্কেটসহ আশপাশের এলাকা ঘুরে দেখা যায়, ব্রাজিলের এই ম্যাচকে ঘিরে সমর্থকদের মধ্যে অন্যরকম উন্মাদনা কাজ করছে। অনেকে প্রিয় দলের জার্সি পড়েছেন। আবার অনেকে অন্য দলের সমর্থকদের সঙ্গে তর্ক কিংবা বিতর্কেও জড়াচ্ছেন।

প্রত্যয় কুমার পোদ্দার নামের এক সমর্থক বলেন, নেইমার ছাড়াও আমাদের যথেষ্ট ভালো খেলার সুযোগ রয়েছে। যা গত ম্যাচেই সবাই দেখেছে। তবে নেইমারের শূন্যতা আমরা মেনে নিতে পারছি না। নেইমারবিহীন ব্রাজিল দল দেখে খেলার আনন্দ অনেকটাই বিবর্ণ হয়ে যাচ্ছে। আজকের ম্যাচটিতেও জয়ের ব্যাপারে আমরা আশাবাদী।  

অন্তর হালদার নামের আরেক সমর্থক বলেন, সার্বিয়ার বিপক্ষের ম্যাচে বারবার নেইমার ফাউলের শিকার হয়েছেন। যার ফলে বিশ্বকাপে এখন নেইমারের খেলা নিয়েই ধূম্রজাল তৈরি হয়েছে। তবে নেইমার ছাড়াও খেলায় জয়ের ব্যাপারে  সন্দেহের কিছু নেই। আজকের ম্যাচে ও আমরা জয় পাব।

প্রসঙ্গত, আজকের ব্রাজিল-ক্যামেরুন ও সার্বিয়া-সুইজারল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়েই শেষ হচ্ছে কাতার বিশ্বকাপের গ্রুপ পর্ব। আর শনিবার (৩ ডিসেম্বর) থেকে শুরু হবে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড। 

আরএইচটি/কেএ

Link copied