আতাউস সামাদ স্মারক বৃত্তি পেলেন ঢাবির ৫ শিক্ষার্থী

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

০৮ ডিসেম্বর ২০২২, ০২:৫৩ পিএম


আতাউস সামাদ স্মারক বৃত্তি পেলেন ঢাবির ৫ শিক্ষার্থী

স্নাতক (সম্মান) পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মোট ৫ জন মেধাবী শিক্ষার্থীকে আতাউস সামাদ স্মারক বৃত্তি দেওয়া হয়েছে। 

তারা হলেন– সুস্মিতা চক্রবর্তী মিশু, মো. আব্দুল্লাহ, জিহাদুল ইসলাম, মো. সাফায়েত হোসেন এবং মো. ফারজিব মাহমুদ। এ অনুষ্ঠানটি আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) অধ্যাপক মোজাফ্ফর আহমেদ চৌধুরী মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই বৃত্তি দেন।

উপাচার্য বলেন, সমাজের সঙ্গতি-অসঙ্গতি এবং সাদৃশ্য-বৈসাদৃশ্যের আলোচনা ও বিশ্লেষণ একটি ভালো সমাজ গঠনে সহায়ক ভূমিকা পালন করে। তাই সত্য অনুসন্ধান ও উদ্ঘাটনের জন্য শিক্ষার্থীদের বিশ্লেষণধর্মী ও সমালোচনামূলক দৃষ্টিভঙ্গি থাকতে হবে। এছাড়া জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় তিনি শিক্ষক-শিক্ষার্থীদের সম্পর্ক আরও হৃদ্যতাপূর্ণ করার ওপর গুরুত্বারোপ করেন। 

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ে আতাউস সামাদ মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড গঠনের লক্ষ্যে প্রয়াত সাংবাদিক এবিএম মুসা অর্থ দিয়েছিলেন।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল মনসুর আহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে আতাউস সামাদ স্মারকে বক্তৃতা দেন অধ্যাপক ড. সলিমুল্লাহ খান। অনুষ্ঠান সঞ্চালন করেন সহকারী অধ্যাপক মার্জিয়া রহমান।

এইচআর/এফকে

Link copied