রাবি ছাত্রলীগের ৪ নেতার নামে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, রাবি

০৯ ডিসেম্বর ২০২২, ০১:১৩ পিএম


রাবি ছাত্রলীগের ৪ নেতার নামে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা

ক্যাম্পাসে গাঁজা সেবনকালে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আটক করা চার নেতার নামে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে। বৃহস্পতিবার (০৮ ডিসেম্বর) বিকেলে তাদের আটক করার পর মতিহার থানা পুলিশ বাদী হয়ে মামলা করে।

আটক চার নেতার মধ্যে পুলিশ হেফাজতে রয়েছেন শহীদ শামসুজ্জোহা হল ছাত্রলীগের উপ-সাংস্কৃতিক সম্পাদক ও ট্যুরিজম অ্যান্ড হসপিটালটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী আরিফ বিন সিদ্দিক এবং জিয়াউর রহমান হল ছাত্রলীগের পরিবেশ বিষয়ক উপ-সম্পাদক ও ফোকলোর বিভাগের শিক্ষার্থী সাইফুল ইসলাম। পলাতকরা হলেন-শের-ই-বাংলা হল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী রাজু আহমেদ, বঙ্গবন্ধু হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও ট্যুরিজম অ্যান্ড হসপিটালটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী সোহানুর রহমান। তারা সবাই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়ার অনুসারী বলে জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, বিষয়টি আমি শুনেছি। সাধারণ সম্পাদক রুনু ক্যাম্পাসের বাইরে আছে। তিনি এলে তার সঙ্গে কথা বলে অভিযুক্তদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, প্রক্টরিয়াল বডির সদস্যরা টহলে গিয়ে চার শিক্ষার্থীকে গাঁজাসহ আটক করে। পরে দুজন প্রক্টর অফিস থেকে পালিয়ে যায়। অন্য দুজনকে পুলিশে দেওয়া হয়েছে।

মতিহার থানা পুলিশের ভঅরপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার আলী তুহিন বলেন, তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে। দ্রুতই তাদের আদালতে হাজির করা হবে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির একটি টিম টহল দিচ্ছিলেন। এ সময় ওই চার ছাত্রলীগ নেতাকে গাঁজা সেবন করতে দেখেন। তারা তাদের আটক করে ব্যাগে খোঁজ করলে সেখানে গাঁজার ১২টি পোটলা পাওয়া যায়। পরে তাদের জিজ্ঞাসাবাদের জন্য প্রক্টর দপ্তরে নিয়ে যাওয়া হয়। এ সময় ছাত্রলীগ নেতা রাজু ও সোহান প্রক্টর দপ্তর থেকে পালিয়ে যান। পরে অন্য দুজনকে পুলিশে সোপর্দ করে প্রক্টরিয়াল বডি।

এসপি

Link copied