ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে জাবি ছাত্রলীগের বিক্ষোভ

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, জাবি

০৯ ডিসেম্বর ২০২২, ০৮:৩২ পিএম


ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে জাবি ছাত্রলীগের বিক্ষোভ

দেশব্যাপী বিএনপির সন্ত্রাস, নৈরাজ্য ও পুলিশের ওপর হামলার প্রতিবাদে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ছাত্রলীগের নেতাকর্মীরা। প্রায় ঘণ্টাব্যাপী ছাত্রলীগের অবরোধের কারণে সড়কের দুই পাশে তীব্র যানজট সৃষ্টি হয়। যানজটে পড়ে শত শত পরিবহন।

শুক্রবার (৯ ডিসেম্বর) বিকেল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন মহাসড়কে এ অবরোধ কর্মসূচি পালন করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের দুই শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

অবরোধে আটকা পড়া সাইদুল হাসান নামে এক যাত্রী বলেন, রাজনৈতিক দলগুলোর রোষানলে পড়ে সাধারণ মানুষ সমস্যার মুখোমুখি হচ্ছি। এক ঘণ্টা ধরে গাড়িতে বসে থেকে অধৈর্য হয়ে এখন হেঁটে যাচ্ছি।

সিরাজগঞ্জ থেকে আসা আরেক যাত্রী রহমত আলী বলেন, পুরো রাস্তায় বারবার বাধার মুখোমুখি হচ্ছি। এখানে অনেকক্ষণ ধরে বসে আছি। কখন এই অবরোধ ছাড়বে জানি না।

এ বিষয়ে জাবি ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল বলেন, বিএনপির সকল ষড়যন্ত্র, সকল চক্রান্তকে রুখে দেওয়ার লক্ষ্যে ছাত্রলীগ ঐক্যবদ্ধ ও প্রতিজ্ঞাবদ্ধ। বিএনপি নতুন করে বাংলাদেশকে বিশ্বের বুকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা চালাচ্ছে। তারা উন্নত-সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মাণ বাধাগ্রস্ত করছে। তাই দেশব্যাপী বিএনপির সন্ত্রাস, নৈরাজ্য ও নয়াপল্টনে পুলিশের ওপর হামলার প্রতিবাদে আমরা অবরোধ কর্মসূচি পালন করেছি। তবে অ্যাম্বুলেন্সসহ জরুরি যানবাহন যাতে নির্বিঘ্নে যাতায়াত করতে পারে সেদিকে নজর রেখেছি।

ঘটনাস্থলে উপস্থিত বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মোহাম্মদ রনি হোসেন বলেন, বিএনপির সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে ছাত্রলীগ মহাসড়ক অবরোধ করেছে। আমরা ছাত্রলীগের শীর্ষ নেতাদের সঙ্গে কথা বলেছি, তারা অল্প সময়ের মধ্যে যান চলাচল স্বাভাবিক করার প্রতিশ্রুতি দেন। সে অনুযায়ী কিছুক্ষণের মধ্যে তারা অবরোধ কর্মসূচি শেষ করেন। 

আলকামা/আরএআর

Link copied