ঢাবি সাদা দল থেকে ড. মিজানকে বহিষ্কার

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

০৫ এপ্রিল ২০২৩, ০৫:৫৯ পিএম


ঢাবি সাদা দল থেকে ড. মিজানকে বহিষ্কার

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিএনপিপন্থি শিক্ষকদের সংগঠন সাদা দল থেকে বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমানকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (৫ এপ্রিল) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাদা দলের কেন্দ্রীয় কমিটির এক সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। 

দলের আহ্বায়ক অধ্যাপক লুৎফর রহমান ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কিছুদিন আগে ঢাবি সাদা দলের ব্যবসায় শিক্ষা অনুষদ শাখা থেকে ড. মিজানুর রহমানকে বহিষ্কার সংক্রান্ত একটি সুপারিশ এসেছিল। সেই সুপারিশ পর্যালোচনা করে সাদা দলের কেন্দ্রীয় কমিটি ড. মিজানুর রহমানকে বহিষ্কারের চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে। সুতরাং আজ থেকে ঢাবি সাদা দলের সঙ্গে কার্যত তার কোনো সম্পৃক্ততা নেই।

অভিযোগ প্রমাণিত হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ভুক্তভোগী শিক্ষক আমাদের যে চিঠি দিয়েছেন সেখানে সব উল্লেখ আছে, সেটা আমাদের কাছে অনেক বড় ডকুমেন্টস। এর আগেও তার অনেক কথা ও কাজ আমাদের দলের বিরুদ্ধে গিয়েছে। সবকিছু বিবেচনায় ড. মিজানকে সাদা দল থেকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে।

তবে ড. মিজানুর রহমানের অভিযোগ, অগণতান্ত্রিক উপায়ে, ব্যক্তিগত আক্রোশের জেরে তার বিরুদ্ধে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ঢাকা পোস্টকে তিনি বলেন, ‘আমার বিরুদ্ধে কী অভিযোগ সেটা কখনো আমাকে জানানো হয়নি। কারও বিরুদ্ধে অভিযোগ থাকলে তাকে লিখিত আকারে সেটি জানাতে হয়, যা তারা অনুসরণ করেননি। ব্যক্তি স্বার্থ ও প্রতিহিংসা চরিতার্থ করতে কেউ যদি কোনো সিদ্ধান্ত গ্রহণ করে তার কোনো বৈধতা থাকে না। মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন বিষয় পুঁজি করে আমার মর্যাদা ও সুনামহানির জন্য এটা করা হয়েছে।  আর ঢাকা বিশ্ববিদ্যালয় সাদা দলের আনুষ্ঠানিক কোনো পদ নেই সুতরাং এখানে বহিষ্কারের কিছু নেই।’

এইচআর/এসকেডি

Link copied