চবি মেডিকেলে করোনার টিকা পাবেন শিক্ষার্থীরা

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, চবি

১৪ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫০ পিএম


চবি মেডিকেলে করোনার টিকা পাবেন শিক্ষার্থীরা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে করোনার টিকা দেওয়ার উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। শিক্ষার্থীদের শতভাগ টিকার আওতায় আনতে স্বাস্থ্য অধিদপ্তরের কাছে ৪৮ হাজার টিকা চেয়েছেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

সেই লক্ষ্যে ক্যাম্পাসে স্বাস্থ্যকেন্দ্র স্থাপন করে টিকাদান কার্যক্রম শুরু করার প্রক্রিয়াও হাতে নিতে যাচ্ছে কর্তৃপক্ষ। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএস মনিরুল হাসান। তিনি বলেন, আমরাও দ্রুত বিশ্ববিদ্যালয় খুলে দিতে চাচ্ছি। এজন্য আগে আমাদের শতভাগ টিকা নিশ্চিত করতে হবে।

রেজিস্ট্রার বলেন, অনলাইন জরিপের তথ্যমতে বিশ্ববিদ্যালয়ে প্রায় ৫০ শতাংশ শিক্ষার্থী টিকার আওতায় এসেছে। বাকিদের নিশ্চিত করতে উপাচার্য মহোদয় আজকে শিক্ষামন্ত্রীর মাধ্যমে স্বাস্থ্য অধিদপ্তরের নিকট ৪৮ হাজার টিকা চেয়েছেন। টিকা এলে বিশ্ববিদ্যালয়ে স্বাস্থ্যকেন্দ্র স্থাপন করে শতভাগ টিকার আওতায় আনা হবে।

মঙ্গলবার শিক্ষাপ্রতিষ্ঠানের আবাসন ও ক্লাসে পাঠদান শুরু করতে ইউজিসি ও উপাচার্যদের সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বৈঠকে দ্রুত বিশ্ববিদ্যালয় খুলে দিতে ক্যাম্পাসে স্বাস্থ্যকেন্দ্র স্থাপন করে টিকা দেওয়া কার্যক্রম দাবি জানান উপাচার্যরা।

এমএসআর

Link copied