ঢাবি শিক্ষার্থীদের বৃত্তি দেবে আমিনুর রহমান ট্রাস্ট ফান্ড

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাবি

১৫ সেপ্টেম্বর ২০২১, ০৬:২১ পিএম


ঢাবি শিক্ষার্থীদের বৃত্তি দেবে আমিনুর রহমান ট্রাস্ট ফান্ড

ঢাবি উপাচার্যের দফতরে আয়োজিত চেক হস্তান্তর অনুষ্ঠান

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তিদানের জন্য নতুন একটি ট্রাস্ট ফান্ড গঠন করা হয়েছে। নতুন এ ফান্ডের নাম ‘আমিনুর রহমান খান স্মারক ট্রাস্ট ফান্ড’।

এ উপলক্ষে বুধবার (১৫ সেপ্টেম্বর) প্রয়াত আমিনুর রহমান খানের স্ত্রী হোসনে আরা খান ২০ লাখ টাকার একটি চেক বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের কাছে হস্তান্তর করেন। এ দিন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় ইতিহাস বিভাগের একজন এবং বিজ্ঞান অনুষদের একজন অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হবে।

উপাচার্যের দফতরে আয়োজিত চেক হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ, প্রয়াত আমিনুর রহমান খানের মেয়ে এবং ঢাকা বিশ্ববিদ্যালয় নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক শাহীন আহমেদ ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার। এছাড়া দাতা পরিবারের সদস্যরাও এ সময় উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই অনুদানের জন্য দাতাকে ধন্যবাদ জানান এবং প্রয়াত আমিনুর রহমান খানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

উল্লেখ্য, প্রয়াত আমিনুর রহমান খান ঢাকা বিশ্ববিদ্যালয় ইতিহাস বিভাগের ছাত্র ছিলেন। এই বিভাগ থেকেই তিনি স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। ১৯১৮ সালের ২৫ মে টাঙ্গাইলে জন্মগ্রহণ নেওয়া আমিনুর রহমান খান ২০০৯ সালের ২৯ জুন ইন্তেকাল করেন।

এইচআর/ওএফ

Link copied