২৬ সেপ্টেম্বর থেকে সীমিত পরিসরে চলবে ঢাবির বাস

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাবি

২১ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৯ পিএম


২৬ সেপ্টেম্বর থেকে সীমিত পরিসরে চলবে ঢাবির বাস

অন্তত এক ডোজ টিকা নেওয়ার শর্তে আগামী ৫ অক্টোবর চতুর্থ বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হল খোলার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

এছাড়া ২৬ সেপ্টেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার, বিজ্ঞান গ্রন্থাগার ও বিভাগ-ইনস্টিটিউটের সেমিনারও শিক্ষার্থীদের জন্য খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

একই সঙ্গে আগামী ২৬ সেপ্টেম্বর থেকে সীমিত পরিসরে শিক্ষার্থীদের জন্য পরিবহন বাসও চলবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের পরিবহন ম্যানেজার কামরুল হাসান।

তিনি বলেন, আগামী ২৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগার চালু হচ্ছে। সে উপলক্ষে গ্রন্থাগার খোলা থাকাকালীন সময়ে কিছু গাড়ি চালানোর জন্য আমরা কর্তৃপক্ষের কাছে বুধবারের মধ্যে আবেদন করব।

তিনি আরও বলেন, আমাদের কিছু গাড়ি সবসময় চলে। আগের রেকর্ড দেখে কী পরিমাণ গাড়ি চালবে সে অনুযায়ী একটা পরিকল্পনা নিচ্ছি।

এর আগে এক বিজ্ঞপ্তিতে বলা হয়, টিকা গ্রহণ সাপেক্ষে পর্যায়ক্রমে অনার্স প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের জন্য নিজ নিজ আবাসিক হল খুলে দেওয়া হবে। আবাসিক হলগুলোতে আগের মতো ঠাসাঠাসি করে বসবাস করা এবং কথিত কোনো গণরুম রাখা যাবে না। স্বাস্থ্যবিধি মেনে শুধুমাত্র নিয়মিত আবাসিক শিক্ষার্থীরা হলে অবস্থান করবে। শতভাগ শিক্ষার্থী টিকা কার্যক্রমের আওতায় আসার পরই সশরীরে শ্রেণি কার্যক্রমের তারিখ নির্ধারণ করা হবে।

এইচআর/ওএফ

Link copied